৭ কার্তিক ১৪২৪, সোমবার ২৩ অক্টোবর ২০১৭, ১১:৫৭ পূর্বাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

বহরে হামলা করেছে স্থানীয় উত্তেজিত জনতা


১৯ জুন ২০১৭ সোমবার, ০১:২৯  পিএম

স্টাফ করেসপন্ডেন্ট

নতুনসময়.কম


বহরে হামলা করেছে স্থানীয় উত্তেজিত জনতা

রাঙ্গুনিয়ার ঘটনা নিয়ে বিএনপিকে নোংরা রাজনীতি না করার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ।  

সোমবার দুপুরে শিল্পকলা একাডেমীর প্রশিক্ষণ ভবনের মিলনায়তনে ‘একজন সত্যিকারের মুসলমান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান : বর্তমান প্রেক্ষাপট’ শীষর্ক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।  বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট এ আলোচনা সভার আয়োজন করে। 

হাছান মাহমুদ বলেন, রাঙামাটিতে পাহাড় ধস হয়েছে এক সপ্তাহ আগে। বিএনপির কোনো প্রতিনিধি ঘটনার পরপর সেখানে যায়নি। স্থানীয় প্রতিনিধিরাও যায়নি। চট্টগ্রামের বিএনপির দুটি গ্রুপ। বিএনপির মহাসচিব মির্জা ফখরুলের সেখানে যাওয়ার সময় তার সঙ্গে এক গ্রুপের নেতারা ছিলো। অপর অংশের নেতারা তার সঙ্গে ছিলো না। এটি রহস্যজনক। চট্টগ্রামের রাঙ্গুনিয়ার ইছাখালী এলাকায় মির্জা ফখরুলের গাড়িবহরে হামলা অনভিপ্রেত এবং দুঃখজনক। এ ঘটনার তদন্ত করা হচ্ছে। 

তিনি বলেন, বড় সংবাদ সৃষ্টির করার জন্য এই অপচেষ্টা করেছে বিএনপির নেতারা। মির্জা ফখরুলের গড়িবহর পথচারীদের ধাক্কা দিয়েছিলো। স্থানীয় উত্তেজিত জনতা তখন তাদের ওপর হামলা করে। তাদের সঙ্গে বিএনপি নেতাদের বাকবিতণ্ডা হয়। পথচারীকে ধাক্কা দেয়ার ঘটনা ধামাচাপা দিতে ত্রাণ না দিয়ে চট্টগ্রামে গিয়ে সংবাদ সম্মেলন করেছে বিএনপি নেতারা। 

হাছান মাহমুদ আরো বলেন, এ ঘটনার দায় আওয়ামী লীগের ওপর চাপানোর চেষ্টা করা হচ্ছে। আওয়ামী লীগ নোংরা রাজনীতি করে না। আমরা সহনশীলতার রাজনীতি করি। 

এ সময় জোটের কার্যকারী সভাপতি এটি এম শামসুজ্জামান বলেন,  ‘৭১ সালে আমরা আউজুবিল্লাহ পড়ে শয়তান বিতাড়িত করেছিলাম। ‘৭৫ এ শয়তানরা আবার ফিরে এসেছে।  আবারও আমাদের আউযুবিল্লাহ পড়তে হবে যাতে দেশ থেকে শয়তান বিতাড়িত হয়।  বঙ্গবন্ধু খাঁটি মুসলিম ছিলেন। তিনি রসুলুল্লাহ (স.) এর সুন্নত মেনে চলতেন। পাঁচ ওয়াক্ত নামাজ পড়তেন। 

তিনি বলেন,  জিয়াসহ অনেকে সুযোগ খুঁজে মুক্তিযোদ্ধা হয়েছে। প্রকৃত মুক্তিযোদ্ধারা এখনও না খেয়ে আছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের খোঁজ-খবর নিচ্ছেন। তাদের জন্য কাজ করে যাচ্ছেন। 

এটি এম শামসুজ্জামানের সভাপতিত্বে সভায় আরও বক্তৃতা করেন আওয়ামী লীগ নেতা বলরাম পোদ্দার, এম এ করিম, শেখ নওশের আলী,  আসাদুজ্জামান দূর্জয় প্রমুখ। 

 

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: