৩০ শ্রাবণ ১৪২৫, বুধবার ১৫ আগস্ট ২০১৮, ৩:০২ পূর্বাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

বর্ষায় পাহাড়ি পথে ট্রেকিং


২৬ জুলাই ২০১৮ বৃহস্পতিবার, ০৩:১৯  পিএম

নতুনসময়.কম


বর্ষায় পাহাড়ি পথে ট্রেকিং

বর্ষায় ফুটে উঠে পাহাড়ি অঞ্চলগুলো। তাই পাহাড়ি ট্রেকিং এই সময়কে বেছে নেয় পর্যটনরা। তাই বর্ষায় সবুজ পাহাড় ও প্রাকৃতিক পরিবেশে এক্সপ্লোরেশন ও ট্রেকিংয়ের নিয়মিত আয়োজন করে থাকে ট্রাভেলার্স অব বাংলাদেশ (টিওবি)। সংগঠনটির এই উদ্যোগকে বলা হয় ‘মনসুন ট্রেইল’। এ বছর হতে যাচ্ছে এর অষ্টম পর্ব। বাংলা করলে এ আয়োজনের নাম দাঁড়ায় বর্ষার পথ ৮।

ট্রাভেলার্স অব বাংলাদেশ (টিওবি) সংগঠনের সদস্য তানভির মৃদুল বলেছেন, কোনও গন্তব্যে যাওয়া নয়, বর্ষায় সবুজ পাহাড়ের বিভিন্ন রকম পথ ধরে চার-পাঁচ দিন ট্রেকিং করাই আমাদের উদ্দেশ্য।

জানা গেছে, আগামী ৩ আগস্ট ১২ জনের একটি দল বান্দরবানে পাহাড়ের দুর্গম পথে রওনা দেবেন। ৭ আগস্ট পর্যন্ত যাতায়াতসহ পাঁচ দিন, ছয় রাত কাটাবেন তারা। এই যাত্রায় নিজেরাই স্থানীয়ভাবে সহজলভ্য খাবার রান্না করে খাবেন সবাই।

‘মনসুন ট্রেইল এইট’-এর দুই সমন্বয়ক আশরাফ সিদ্দিকি রিজভী ও প্রদীপ জুবায়ের। রিজভী বললেন, বর্ষায় পাহাড়ি পথ একইসঙ্গে অপরূপ ও বিপদসঙ্কুল। ফলে এটা কোনও আনন্দভ্রমণ কিংবা প্যাকেজ ট্রিপ হবে না। প্রচুর ভিজতে ও রোদে পুড়তে হতে পারে। দীর্ঘ সময় যেকোনও বৈরী পরিবেশের সাথে খাপ খাওয়াতে হবে।

অভি

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: