৪ আষাঢ় ১৪২৫, সোমবার ১৮ জুন ২০১৮, ৫:১৮ অপরাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

বর্তমানে সবচেয়ে ধনী সাংসদ জয়া


১৩ মার্চ ২০১৮ মঙ্গলবার, ১২:৪৮  পিএম

নতুনসময়.কম


বর্তমানে সবচেয়ে ধনী সাংসদ জয়া

উত্তরপ্রদেশ থেকে সমাজবাদী পার্টির সাংসদ তথা অভিনেত্রী জয়া বচ্চন সম্প্রতি তার মনোনয়ন জমা দেওয়ার সময়ে সম্পত্তির পরিমাণ দেখিয়েছেন ১ হাজার কোটি টাকার। এই হিসেব অনুযায়ী বর্তমানে জয়া বচ্চনই সংসদের সবচেয়ে ধনী সাংসদ।

রাজ্যসভার সাংসদ পদের জন্য মনোনয়ন জমা দেওয়ার সময় জয়া বচ্চন জানান, বর্তমানে স্বামী অমিতাভ বচ্চনের সঙ্গে যৌথভাবে তার যে স্থাবর সম্পত্তি রয়েছে তার মূল্য ৪৬০ কোটি টাকারও বেশি। অন্যদিকে তাদের অস্থাবর সম্পত্তির মূল্য ৫৪০ কোটি টাকা। ২০১২ সালে তাদের স্থাবর ও অস্থাবর সম্পত্তির মূল্য ছিল ৪৯৩ কোটি টাকা।

জয়া বচ্চন যে হলফনামা জমা দিয়েছেন, তাতে বলা হয়েছে অমিতাভ ও জয়া বচ্চনের কাছে ৬২ কোটি টাকার গয়না রয়েছে। তাছাড়াও ১২টি গাড়ি রয়েছে, যার বাজারমূল্যে এই সময়ে ১৩ কোটি টাকা। গাড়ির তালিকায় রয়েছে একটি রোলস রয়েস, তিনটি মার্সিডিস, একটি পোর্শে ও একটি রেঞ্জ রোভার। এছাড়া অমিতাভ বচ্চনের নামে রয়েছে একটি টাটা ন্যানো গাড়ি ও একটি ট্র্যাক্টর।
অমিতাভ বচ্চনের কালেকশনে যে সব ঘড়ি রয়েছে তার মূল্য ৩ কোটি ৪০ লাখের বেশি। অন্যদিকে জয়া বচ্চনের যে সব ঘড়ি রয়েছে তার মূল্য প্রায় ৫১ লাখ টাকা। বচ্চন দম্পতির নামে ফ্রান্সে একটি ৩১৭৫ স্ক্যোয়ার মিটারের আবাসিক সম্পত্তি রয়েছে।

এছাড়াও নয়ডা, ভোপাল, পুনে, আমেদাবাদ ও গান্ধীনগরেও রয়েছে তাদের বেশ কিছু স্থাবর সম্পত্তি। লখনউয়ের কাকোরি অঞ্চলে জয়া বচ্চনের একার নামেই রয়েছে ২২ হেক্টরের কৃষি জমি যার বাজার মূল্য প্রায় ২ কোটি ২০ লাখ টাকা। অন্যদিকে অমিতাভ বচ্চনের নামে বারাবাঁকি জেলার দৌলতপুরে রয়েছে ৩ একর কৃষি জমি যার মূল্য ৫ কোটি ৭০ লাখ টাকা।

পিডি

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: