৬ বৈশাখ ১৪২৫, বৃহস্পতিবার ১৯ এপ্রিল ২০১৮, ৭:৩২ অপরাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

বরিশালে ৫ দিন বাস চলাচল বন্ধ, বিপাকে হাজারো যাত্রী


০৮ জানুয়ারি ২০১৮ সোমবার, ০৯:৪০  এএম

নতুনসময়.কম


বরিশালে ৫ দিন বাস চলাচল বন্ধ, বিপাকে হাজারো যাত্রী

বরিশাল, ঝালকাঠি, পটুয়াখালী ও বরগুনা জেলার বাস মালিকদের মধ্যে দ্বন্দ্বে দিনে দিনে প্রকাশ্যে রূপ নিচ্ছে। ইতোমধ্যে বরিশাল জেলা ও ঝালকাঠি জেলার বাস মালিক সমিতির দ্বন্দ্বে পাঁচ দিন ধরে বন্ধ রয়েছে সরাসরি বাস সার্ভিস।

ফলে চরম বিপাকে পড়েছেন ৬ রুটের হাজারো যাত্রী।

বরিশাল, পটুয়াখালী ও বরগুনা বাস মালিক সমিতির সঙ্গেও দাবি-দাওয়া নিয়ে ঝালকাঠি জেলা বাস মালিক সমিতির দ্বন্দ্বের জেরে অচলাবস্থার সৃষ্টি হচ্ছে।

বরিশালসহ তিন জেলার বাস মালিকদের দাবি, ঝালকাঠি মালিকরা অযৌক্তিকভাবে বিশৃঙ্খলার চেষ্টা করছে। ফলে গত ১৮-২০ ডিসেম্বর টানা তিন দিন বরিশাল-ঝালকাঠির সরাসরি বাস চলাচল বন্ধ ছিল।

পরে বিভাগীয় প্রশাসনের আশ্বাসে চালু হলেও ফের ৩ জানুয়ারি থেকে একই অবস্থার সৃষ্টি হচ্ছে।

বরিশাল-পটুয়াখালী মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক কাওছার হোসেন শিপন বলেন, ঝালকাঠি বাস মালিক সমিতি ৬ রুটে বাস চালানোর জন্য অযৌক্তিকভাবে দাবি জানিয়েছে। কিন্তু এসব রুটে যাত্রী পরিবহনের জন্য তাদের রুট পারমিট নেই।

পটুয়াখালী জেলা বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক গোলাম মাওলা দুলু বলেন, কোনো প্রকারের আলোচনা ছাড়াই পটুয়াখালীর তিন রুটে বাস চালাতে চায় ঝালকাঠি সমিতি।

বরগুনা বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক ছগির হোসেন বলেন, ঝালকাঠি সমিতি নিয়মনীতির তোয়াক্কা না করেই বরগুনায় তাদের বাস ঢুকাতে চাচ্ছে। যা হতে দেয়া হবে না।

তবে ঝালকাঠি বাস মালিক সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক নাসির উদ্দিন খান বলেন- বরিশাল, ঝালকাঠি ও পিরোজপুর মালিক সমিতি সমন্বয় করে বরিশালের পশ্চিমের ৬ রুটে বাস চালাচ্ছে। অথচ বরিশাল-কুয়াকাটা সড়কে ঝালকাঠির প্রায় আট কিলোমিটার সড়ক থাকলেও পটুয়াখালী-বরগুনা মালিক সমিতি ঝালকাঠির সঙ্গে সমন্বয় করতে চায় না।

তিনি আরো বলেন, তাদের সড়কের হিস্যা না দেয়া হলে রায়াপুর ও দপদপিয়ায় স্থায়ী টার্মিনাল করে নিজস্ব নিয়মে বাস চালাবেন।

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: