১৪ আষাঢ় ১৪২৪, বুধবার ২৮ জুন ২০১৭, ১১:১৭ অপরাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

বন্ড ছেড়ে ১২২ কোটি টাকা তুলবে এনভয় টেক্সটাইল


১৮ জুন ২০১৭ রবিবার, ০২:৫১  পিএম

নতুনসময়.কম


বন্ড ছেড়ে ১২২ কোটি টাকা তুলবে এনভয় টেক্সটাইল

শেয়ারবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের এনভয় টেক্সটাইল মিলস লিমিটেড বন্ড ছেড়ে ১২২ কোটি ৪২ লাখ টাকা তুলতে চায়।

জিরো-কুপন বন্ড ইস্যুর মাধ্যমে এ অর্থ সংগ্রহ করার সিদ্ধান্ত নিয়েছে কোম্পানির পরিচালনা পর্ষদ।

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) অনুমোদন সাপেক্ষে এ অর্থ সংগ্রহ করা হবে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিটি জানিয়েছে, এ বন্ড হবে রিডিমেবল ও নন-কনভার্টেবল। অর্থাৎ মেয়াদ শেষে এ বন্ড অবসায়িত হবে। বন্ডের কোনো অংশই শেয়ারে রূপান্তরিত হবে না। প্রাইভেট প্লেসমেন্ট তথা ব্যক্তিগত ও প্রাতিষ্ঠানিক যোগাযোগের মাধ্যমে এ বন্ড বিক্রি করা হবে।


বিভিন্ন মেয়াদের বন্ড ছেড়ে কাঙ্ক্ষিত অর্থ সংগ্রহ করবে এনভয় টেক্সটাইল। এর মধ্যে সবচেয়ে কম মেয়াদের বন্ডের মেয়াদ হবে ৬ মাস; আর সর্বোচ্চ মেয়াদ ৫ বছর। একজন বিনিয়োগকারীকে আনুপাতিক হারে সব মেয়াদের বন্ড কিনতে হবে। প্রতিটি বন্ডের মেয়াদ শেষে ওই বিনিয়োগকারী অভিহিত মূল্য ফেরত পাবেন।

এ বন্ডের ডিসকাউন্ট বা ছাড়ের হার হবে ৭.৭৫ শতাংশ। অর্থাৎ এক বছর মেয়াদী একটি বন্ডের অভিহিত মূল্য যদি হয় ১০০ টাকা, তাহলে একজন বিনিয়োগকারী তা ৯২ টাকা ২৫ পয়সায় কিনতে পারবেন। অন্যভাবে বলা যায়, কোনো বিনিয়োগকারী ৯২ টাকা ২৫ পয়সায় একটি বন্ড কিনলে এক বছর পর ১০০ টাকা ফেরত পাবেন।

প্রথম বন্ডটির মেয়াদ অবসায়িত হবে ৬ মাস পর। বছরে দুবার করে বন্ডের টাকা ফেরত দেওয়া হবে। এভাবে ১০টি অর্ধবার্ষিক কিস্তির মাধ্যমে পুরো টাকা পরিশোধ হবে। বন্ড ইস্যুর মাধ্যমে ১২২ কোটি ৪২ লাখ টাকার সংগ্রহের বিপরীতে সব মিলিয়ে কোম্পানিটিকে ১৫০ কোটি টাকা পরিশোধ করতে হবে।

সংগৃহীত অর্থ দিয়ে এনভয় টেক্সটাইলস তার উৎপাদন সুবিধা বাড়ানো ও ব্যয়বহুল ঋণের একাংশ পরিশোধ করবে।

 

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: