৮ অগ্রাহায়ণ ১৪২৪, বৃহস্পতিবার ২৩ নভেম্বর ২০১৭, ৪:০৭ পূর্বাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে মেডিকেলে শিক্ষাবর্ষ শুরু


১৩ নভেম্বর ২০১৭ সোমবার, ০৮:৩৭  পিএম

নতুনসময়.কম


বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে মেডিকেলে শিক্ষাবর্ষ শুরু

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তনের দিবস ১০ জানুয়ারি সব মেডিকেল ও ডেন্টাল কলেজের নতুন শিক্ষাবর্ষের কার্যক্রম শুরু হবে।

সোমবার সচিবালয়ে এমবিবিএস এবং বিডিএস ভর্তি প্রক্রিয়া সংক্রান্ত এক সভায় এ ঘোষণা দেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

স্বাস্থ্য মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, স্বাস্থ্যমন্ত্রীর নির্দেশে বিগত কয়েক বছর ধরে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ করেই এমবিবিএস ও বিডিএস শিক্ষাবর্ষের ক্লাস শুরু হয়। এই ঘোষণায় বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে শিক্ষাবর্ষ শুরুর বাধ্যবাধকতা তৈরি হলো।

সভায় স্বাস্থ্যমন্ত্রী বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে পরিচালিত এমবিবিএস বা বিডিএস ভর্তি পরীক্ষাকে দেশের যে কোনও ভর্তি বা নিয়োগ পরীক্ষার জন্য উদাহরণ হিসাবে দেখানো হয়। এই পরীক্ষার সঙ্গে সংশ্লিষ্টরা প্রমাণ করেছেন সর্বোচ্চ সতকর্তা ও কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে একটি পাবলিক পরীক্ষা নিখুঁতভাবে সম্পন্ন করা যায়।

এই মান বজায় রাখার কথা উল্লেখ করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, মেডিকেল শিক্ষার মানকে ঊর্ধ্বে তুলে ধরতে সরকার সব সময় কঠোর অবস্থানে রয়েছে। এজন্য ভর্তি পরীক্ষায় সর্বোচ্চ সতর্কতার পাশাপাশি মেডিকেল কলেজ পরিচালনার ক্ষেত্রেও মান বজায় রাখতে সরকার সচেষ্ট।

সভায় অন্যান্যের মধ্যে স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ সচিব ফয়েজ আহম্মেদ, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান, চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. ইসমাইল খান, স্বাস্থ্য অধিপ্ততরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ, কলামিস্ট ও সাংবাদিক সৈয়দ আবুল মকসুদ, বিএমএ সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, স্বাচিপ সভাপতি অধ্যাপক ডা. ইকবাল আর্সলানসহ মন্ত্রণালয় ও অধিদপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: