৭ আষাঢ় ১৪২৫, শুক্রবার ২২ জুন ২০১৮, ৫:৪৫ পূর্বাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

ফড়িং, আলনা ও প্রজাপতিকে জরিমানা


১৩ জুন ২০১৮ বুধবার, ০৮:০৫  পিএম

স্টাফ করেসপন্ডেন্ট

নতুনসময়.কম


রাজধানীর উত্তরায় ঈদ বাজারে সাধারণ ক্রেতাদের কাছ থেকে ন্যায্যমূল্যে থেকে দ্বিগুণ - তিন গুণ বেশী দাম রাখার অভিযোগে ফড়িং, আলনা ও প্রজাপতি নামের তিনটি কাপড়ের দোকানকে আড়াই লাখ টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

বুধবার (১৩ জুন) বিকেলে নতুনসময়কে এ তথ্য নিশ্চিত করেছেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক (উপ-সচিব) মনজুর মোহাম্মদ শাহরিয়ার।

তিনি জানান, ঈদের বাজারে দুই থেকে তিনগুণ দাম বাড়িয়ে মানুষের পকেট কাটার অভিযোগ প্রতিনিয়ত। এসব অভিযোগে বুধবার দুপুরে অভিযান চালিয়ে উত্তরায় তিনটি কাপড়ের দোকানকে আড়াই লাখ টাকা জারিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

তিনি বলেন, অভিযানে ফড়িং ও অলনাকে এক লাখ টাকা করে এবং প্রজাপতিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। ফড়িং ও অলনার দোকানে যে কাপড়ের দাম আড়াই হাজার টাকা হওয়ার কথা তা বিক্রি করা হচ্ছে পাঁচ হাজার টাকায়। এই দ্বিগুণ দামে পণ্য বিক্রি করতে গিয়ে প্রতিষ্ঠান দুটি জরিমানা গুণলো ৪০ গুণ।

মনজুর মোহাম্মদ শাহরিয়ার বলেন, ঈদ আসলেই কিছু ব্যবসায়ী পণ্যের দাম ইচ্ছামতো বাড়িয়ে দেয়। আড়াই হাজার টাকার কাপড় বিক্রি করছে পাঁচ হাজার টাকা। এটি রীতিমতো ভোক্তার সঙ্গে ডাকাতি। তাছাড়াও বিদেশি ২৩ হাজার ৫০০ টাকার জামা বিক্রি করছে। কিন্তু আমদানির কোনো কাগজপত্র নেই। সঙ্গে প্রতিষ্ঠানগুলোকে সতর্ক করা হয়। পরবর্তীতে এ ধরনের অপরাধ করলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

উক্ত অভিযানটি সার্বিক তদারকি করেন ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক (উপ-সচিব) মনজুর মোহাম্মদ শাহরিয়ার এবং পরিচালনা করেন অধিদফতরের ঢাকা জেলা অফিসের সহকারী পরিচালক আব্দুল জব্বার মণ্ডল। সার্বিক সহযোগিতায় ছিলেন আর্মড পুলিশ ব্যাটালিয়ান (এপিবিএন)-১ ও ১১ এর সদস্যরা।

এনএএইচ

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: