৪ কার্তিক ১৪২৪, শুক্রবার ২০ অক্টোবর ২০১৭, ৩:৪৮ পূর্বাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

ফুটবলকে বিদায় জানালেন চিলির ভিদাল


১২ অক্টোবর ২০১৭ বৃহস্পতিবার, ০৯:১৮  এএম

নতুনসময়.কম


ফুটবলকে বিদায় জানালেন চিলির ভিদাল

পয়েন্ট টেবিলে তিন নম্বর থেকে বিশ্বকাপ  প্রায় নিশ্চিত ছিল চিলির। কিন্তু ভাগ্যের কাছে হেরে গেলেন চিলি। শেষ ম্যাচটিই খেলতে হলো ব্রাজিলের বিপক্ষে। তাও ব্রাজিলের মাঠে গিয়ে।

ব্রাজিলের কাছে হেরে বিশ্বকাপের চূড়ান্ত পর্বে ওঠার আগেই ছিটকে পড়তে হয়েছে চিলিকে। পঞ্চম হলেও প্লে-অফ খেলার সুযোগ পেতো। কিন্তু চিলি হয়েছে ৬ষ্ঠ।

বিশ্বকাপে উঠতে না পারার ক্ষোভে শেষ পর্যন্ত তাই আন্তর্জাতিক ফুটবলকেই বিদায় জানিয়ে দিলেন বায়ার্ন মিউনিখের মিডফিল্ড সুপারস্টার আরতুরো ভিদাল। ৩০ বছর বয়সী ভিদাল নিজেই নিশ্চিত করলেন এ তথ্য।

চিলির হয়ে আন্তর্জাতিক ফুটবলে মোট ৯৯টি ম্যাচ খেলেছেন ভিদাল। ২০০৭ সালে অভিষেক হয়েছিল তার। গোল করেছেন ২৩টি। তবে, তার নামের পাশে লেখা হয়েছে দুটি কোপা আমেরিকার শিরোপা। চিলির সোনালি প্রজন্মের অন্যতম প্রতিনিধি ভাবা হয় তাকে।

ম্যাচ মাঠে গড়ানোর আগে অনেক কতা শোনা গিয়েছিল, চিলিকে ম্যাচ ছেড়ে দিতে পারে ব্রাজিল। আর্জেন্টিনা যাতে বিশ্বকাপে খেলতে না পারে সে জন্য। কিন্তু নেইমার বলে দিয়েছিলেন, মেসিকে সঙ্গে নিয়েই বিশ্বকাপে খেলতে যাবো।

সে কারণে নিজেদের মাঠে চিলিকে একচুলও ছাড় দিল না ব্রাজিল। ৩-০ গোলে বিধ্বস্ত করেছে নেইমার-গ্যাব্রিয়েল জেসুস এবং পওলিনহোরা।

অথচ এই চিলিই ২০১৫ এবং ২০১৬ কোপা আমেরিকায় টানা দুইবার চ্যাম্পিয়ন। দু’বারই তারা হারিয়েছে আর্জেন্টিনার মত পরাশক্তিকে। সবাই ধরে নিয়েছিল, পরের বিশ্বকাপে হয়তো দারুণ কিছু করে দেখাবে আলেক্সিজ সানচেজ এবং আরতুরো ভিদালের দেশ। কিন্তু সেটা আর সম্ভব হলো কই।

ব্রাজিলের কাছে হেরে বিশ্বকাপ নিশ্চিত না হওয়ার কারণে চিলির কোচের দায়িত্ব থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন হুয়ান আন্তোনিও পিজ্জি। ধারণা করা হচ্ছে চিলির সোনালি প্রজন্মের আরো কয়েকজন যেমন গ্যারি মেডেল এবং ক্লদিও ব্র্যাভোও অবসরের ঘোষণা দিতে পারেন।

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: