৭ শ্রাবণ ১৪২৫, রবিবার ২২ জুলাই ২০১৮, ৮:৩৮ পূর্বাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

ফারমার্স ব্যাংক জালিয়াতি: চিশতীসহ গ্রেপ্তার ৪


১০ এপ্রিল ২০১৮ মঙ্গলবার, ০৭:০৮  পিএম

নতুনসময়.কম


ফারমার্স ব্যাংক জালিয়াতি: চিশতীসহ গ্রেপ্তার ৪

ফারমার্স ব্যাংকে জালিয়াতির ঘটনায় ব্যাংকটির অডিট কমিটির সাবেক চেয়ারম্যান মাহবুবুল হক চিশতীসহ চারজনকে গ্রেপ্তার করেছে দুদক।

মঙ্গলবার (১০ এপ্রিল) দুপুরে সেগুনবাগিচার জাতীয় রাজস্ব বোর্ড ভবনের সামনে থেকে তাদের গ্রেপ্তার করা হয়। মামলার বাদী দুদকের উপ-পরিচালক মো. সামছুল আলম গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

গ্রেপ্তারকৃতদের মধ্যে রয়েছেন- বাবুল চিশতীর ছেলে রাশেদুল হক চিশতী, ফারমার্স ব্যাংকের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট জিয়া উদ্দিন আহমেদ ও ফার্স্ট প্রেসিডেন্ট মুহাম্মদ মাসুদুর রহমান খান।

এর আগে সকালে ঋণ আলোচিত এ ঋণ জালিয়াতির ঘটনায় ছয়জনের বিরুদ্ধে মামলা করেছে দুদক। মামলায় অভিযুক্ত ব্যক্তিদের বিরুদ্ধে ১৬০ কোটি আত্মসাৎ ও মানিলন্ডারিংয়ের অভিযোগ আনা হয়।

মামলায় ফারমার্স ব্যাংকের নিরীক্ষা কমিটির সাবেক চেয়ারম্যান মাহবুবুল হক চিশতী, তার স্ত্রী রোজী চিশতী, ছেলে রাশেদুল হক চিশতী, ফারমার্স ব্যাংকের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট জিয়া উদ্দিন আহমেদ ও ফার্স্ট প্রেসিডেন্ট মুহাম্মদ মাসুদুর রহমান খান, ও ভাইস প্রেসিডেন্ট দেলোয়ার হোসেনকে আসামী করা হয়।

ফারমার্স ব্যাংকে জালিয়াতির ঘটনায় অনুসন্ধান চলাকালে গত ৩ এপ্রিল মাহবুবুল হক চিশতী, তার পরিবারের পাঁচ সদস্য, ব্যাংকের সাবেক শীর্ষ কর্মকর্তাসহ ১৭ জনের বিদেশ যাওয়ার ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করে পুলিশের স্পেশাল ব্রাঞ্চে নোটিশ পাঠায় দুদক।

মাহবুবুল হক চিশতি ও তার স্ত্রী রোজী চিশতি ছাড়া অন্য যাদের বিরুদ্ধে দেশত্যাগে নিষেধাজ্ঞা দেয়া হয়েছিল তারা হচ্ছেন- রাশেদুল হক চিশতী, রিমি চিশতি, মাজেদুল হক চিশতী, ফারহানা আহমেদ, ফারমার্স ব্যাংকের বর্তমান সিইও একেএম শামীম, ডিএমডি মো. আব্দুল মোতালেব পাটোয়ারী, এসইভিপি গাজী সালাহ উদ্দিন, ইভিপি মো. জাহাঙ্গীর আলম মজুমদার, এসভিপি জিয়া উদ্দিন আহমেদ, ভিপি মো. লুৎফুল হক, ভিপি মো. মনিরুল হক, এফভিপি মো. তাফাজ্জল হোসেন, এভিপি মোহাম্মদ শামসুল হাসান ভূঁইয়া, এইও মাহবুব আহমেদ এবং ইও মোহাম্মদ জাকির হোসেন।

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: