১ শ্রাবণ ১৪২৫, সোমবার ১৬ জুলাই ২০১৮, ৪:২০ অপরাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

প্লে-অফের পথে কলকাতা


১৬ মে ২০১৮ বুধবার, ০১:২০  এএম

স্টাফ করেসপন্ডেন্ট

নতুনসময়.কম


প্লে-অফের পথে কলকাতা

রাজস্থান রয়্যালসকে দাঁড়াতেই দেয়নি স্বাগতিক কলকাতা নাইট রাইডার্স। ইডেন গার্ডেনে অনুষ্ঠিত এ ম্যাচে রাজস্থানের ছুঁড়ে দেয়া ১৪৩ রানের লক্ষ্য ১২ বল হাতে রেখেই ৪ উইকেট হারিয়ে তাড়া করে ফেলেছে কেকেআর। ৬ উইকেটের জয় নিয়ে প্লে-অফের দ্বারপ্রান্তে নিজেদের নিয়ে গেল শাহরুখ খানের দল।

কলকাতার ইডেন গার্ডেনে টস জিতে ব্যাট করার জন্য রাজস্থানকে আমন্ত্রণ জানায় কেকেআর। ব্যাট করতে নেমে শুরুটা দূর্দান্ত হলেও কেকেআরের বোলারদের তোপের মুখে ১৯ ওভারে মাত্র ১৪২ রান তুলতেই অলআউট হয়ে যায় রাজস্থান রয়্যালস। রাজস্থানের পক্ষে সর্বোচ্চ ৩৯ রান করেন জস বাটলার। ২৭ রান করেন রাহুল ত্রিপাথি। জয়দেব উনাদকাত করেন ২৬ রান।


কলকাতার বোলার কুলদ্বীপ যাদব ২০ রান দিয়ে নেন ৪ উইকেট। ২ উইকেট করে নেন প্রাসিদ কৃষ্ণা এবং আন্দ্রে রাসেল। শিভাম মাভি এবং সুনিল নারিন নেন ১টি করে উইকেট।

জবাব দিতে নেমে সুনিল নারিন আর ক্রিস লিন উড়ন্ত সূচনা এনে দেন কেকেআরকে। ৭ বলে ২১ রান করে আউট হয়ে যান সুনিল নারিন। ২টি করে চার এবং ছক্কার মার মারেন তিনি। ৪২ বলে ৪৫ রান করে আউট কন ক্রিস লিন। ৪ রান করে আউট হয়ে যান রবিন উথাপ্পা। নিতিশ রানা করেন ২১ রান। ৩১ বলে ৪১ রান করে অপরাজিত থাকেন দিনেশ কার্তিক। আন্দ্রে রাসেল করেন ৫ বলে ১১ রান।

১৩ ম্যাচ শেষে ১৪ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে উঠে এলো কলকাতা নাইট রাইডার্স। তাদের হাতে এখনও এক ম্যাচ বাকি। ওই ম্যাচ না জিতলেও, বাকি দলগুলোও যদি সমীকরণে মিলে যায়, হয়তো কলকাতাই চলে যাবে প্লে-অফে। আর শেষ ম্যাচ জিতলে তো কথাই নেই, চোখ বন্ধ করে প্লে-অফে। ১৮ এবং ১৬ পয়েন্ট নিয়ে ইতিমধ্যেই সানরাইজার্স হায়দরাবাদ এবং চেন্নাই সুপার কিংস প্লে-অফে নাম লিখে রেখেছে। তাদের পেছনেই রইলো কেকেআর।

রাজস্থান রয়্যালস আর কিংস ইলেভেন পাঞ্জাবের ১২ পয়েন্ট করে। এর মধ্যে রাজস্থানের বাকি ১ ম্যাচ। পাঞ্জাবের বাকি ২ ম্যাচ। মুম্বাই ইন্ডিয়ান্স এবং রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর পয়েন্ট ১০ করে। দিল্লি ডেয়ারডেভিলসের ইতিমধ্যেই বিদায় ঘটে গেছে।

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: