৭ আষাঢ় ১৪২৫, বুধবার ২০ জুন ২০১৮, ১১:৫৩ পূর্বাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

প্রিজনভ্যানে ফেসবুক লাইভ, রিমান্ডে সেই দুই যুবক


১১ জুন ২০১৮ সোমবার, ০৩:৫৫  পিএম

সিনিয়র করেসপন্ডেন্ট

নতুনসময়.কম


প্রিজনভ্যানে ফেসবুক লাইভ, রিমান্ডে সেই দুই যুবক

রাজধানীর খিলগাঁও তালতলা থেকে ফেসবুক লাইভে পুলিশ, প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধু পরিবার নিয়ে ঘৃণা ছড়ানো, হুমকি ও উস্কানি প্রদানের অভিযোগে গ্রেপ্তার দুই যুবককে ২ দিনের রিমান্ডে দিয়েছেন আদালত।

সোমবার (১১ জুন) ঢাকা মুখ্য মহানগর হাকিম আদালত এই রিমান্ড মঞ্জুর করেন। এর আগে রোববার (১০ জুন) বিকেলে সাড়ে ৪টায় তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার করেছে ডিএমপির কাউন্টার টেরোরিজমের সাইবার ক্রাইম ইউনিট।

গ্রেপ্তার যুবকরা হলেন- মেহেদি হাসান আলামিন ও শামিম চৌধুরী।

গ্রেপ্তাররা সাইবার নিরাপত্তা ও অপরাধ বিভাগের হেফাজতে রয়েছে। তাদের থেকে দুটি মোবাইল ফোন সেট উদ্ধার করা হয় এবং ফেসবুকে লাইভ করার কাজে ব্যবহৃত ফেসবুক আইডি গুলো জব্দ করা হয়। সাইবার ক্রাইম ইউনিটের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার নাজমুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

সূত্র জানায়, গত শনিবার রামপুরা থানাধীন তালতলা সিটি করপোরেশন মার্কেট এবং খিলগাঁও থানাধীন মহাজের কলোনী কেন্দ্রিক মাদক বিরোধী বিশেষ অভিযান পরিচালনা করার সময় কয়েকজন সন্দেহভাজনকে আটক করা হয় এবং পরবর্তীতে যাচাইবাছাই শেষে নিরপরাধ ব্যক্তিদের ছেড়ে দেওয়া হয় । গ্রেপ্তকারকৃতরা অন্য সহযোগীদের নিয়ে পুলিশের অভিযান ফেসবুকে লাইভ করে চলমান মাদক বিরোধী অভিযানকে প্রশ্নবিদ্ধ করতে বাংলাদেশ পুলিশ, প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধু পরিবার নিয়ে ঘৃণা ছড়ানো, হুমকি ও উস্কানি প্রদান করে।

পরে তারা লাইভে এসে ছাড়া পাওয়ার জন্য দেশবাসীকে ধন্যবাদ জ্ঞাপন করে এবং আগের লাইভ বিষয়ে ক্ষমা চায়।

এ বিষয়ে আসামির বিরুদ্ধে ডিএমপির রামপুরা থানায় তথ্য ও যোগাযোগ আইন ও টেলিযোগাযোগ আইনে মামলা করা হয়।

আইএ

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: