৪ আষাঢ় ১৪২৫, সোমবার ১৮ জুন ২০১৮, ৭:২৪ অপরাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

কোচের সঙ্গে মারামারি!


১৮ জুন ২০১৮ সোমবার, ০৭:২৩  পিএম

নতুনসময়.কম


কোচের সঙ্গে মারামারি!

রাশিয়া বিশ্বকাপে গ্রুপ ই থেকে গত রবিবার সামারা স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল কোস্টারিকা ও সার্বিয়া। ম্যাচটিতে সার্বিয়ার কাছে ১-০ গোলে হেরেছে কোস্টারিকা। কিন্তু খেলা চলাকালীন সময়ে উভয় দলই ছিলো অনেকটা মারমুখী ভঙ্গিতে। মাঠে উভয় দলের খেলোয়াড়রা একাধিকার বিবাদে জড়িয়েছেন। প্রচুর ফাউলও হয়েছে ম্যাচটিতে। তবে ফলাফলে চেয়েও ম্যাচটি বেশি আলোচিত ছিলো মাঠের ঘটনাগুলোর জন্য।

বেশ কয়েকবার রেফারি ও সহকারী রেফারিদেরও মীমাংসা করতে হয়েছে দুই দলের খেলোয়াড়দের বিবাদ। খেলার শেষ দিকে সাইড লাইনের বাইরে বল গেলে বলটি ধরে ফেলেন কোস্টারিকার সহকারী কোচ লুইস মারিন। এক সার্বিয়ান ফুটবলার থ্রো ইনের জন্য বলটি আনতে গেলে তাকে অবাক করে দিয়ে মারিন বল দিতে অস্বীকৃতি জানান। সবাই অবাক হয় এ ঘটনায়। সার্বিয়ান খেলোয়াড়টি বল চাইতে গেলে শুরু হয় বিবাদ। এক পর্যায়ে ধাক্কাধাক্কি শুরু হলে রেফারি ছুটে এসে দুজনকে নিবৃত করেন। আরো কয়েকবার মাঠে উভয় দলের খেলোয়াড়রা বিবাদে জড়িয়েছে।

এই ম্যাচের ধারাবিবরণী প্রকাশের সময় একটি ভিডিও শেয়ার করেছে ব্রিটিশ দৈনিক দ্য গার্ডিয়ান। ভিডিওতে দেখা গেছে স্টেডিয়ামে খেলা চালাকালে কোস্টারিকারর হেড কোচের সাথে এক নিরাপত্তার কর্মীর মারামারি।

তবে ভিডিওটি রোববারের ম্যাচের নয়। ভিডিওতে যাকে মারামারি করতে দেখা যাচ্ছে সেই পাওলো ওয়েঞ্চেপ এখন কোস্টারিকা দলের দায়িত্বেও নেই।

গার্ডিয়ান জানিয়েছে, ২০১৫ সালের আগস্টে প্রতিবেশী দেশ পানামায় অনুর্ধ-২৩ দল নিয়ে গিয়েছিলেন তৎকালীন কোচ পাওলো ওয়েঞ্চেপ। অলিম্পিক গেমসের ফুটবলের বাছাইপর্বের সেই ম্যাচে রেফারির কয়েকটি সিদ্ধান্তে বিরক্ত হয়ে মাঠের পাশের গেট খুলে সাইডলাইনের কাছে যেতে চেষ্টা করে পাওলো। বেষ্টনির গেট খুলে সিড়িতে নামার সময় সামনে থাকা এক বল বয়কে ধাক্কা দেন পাওলো। এটা দেখে তাকে বাধা দিতে এগিয়ে আসে এক নিরাপত্তার কর্মী। পাওলো তাকেও ধাক্কা দেন। এরপর ওই নিরাপত্তার কর্মী ছুটে ওসে পাওলোকে ঘুষি ও লাথি মারতে থাকেন। বেশ কিছুক্ষণ ধস্তাধস্তি চলে দুজনের। এসময় পুলিশ দৌড়ে এসে দুজনকে নিবৃত করেন।

ওই ঘটনার পর বিতর্কের মুখে মধ্য আমেরিকা অঞ্চলের দেশটির হেড কোচের পদ থেকে ইস্তফা দেন পাওলো। এক সময়ের খ্যাতিমান ফুটবলার মাঠে নিরাপত্তার কর্মীর সাথে বিতর্কে জড়িয়ে সমালোচিত হন। খেলোয়াড়ি জীবনে ইংল্যান্ডের ম্যানচেস্টার সিটি ও ওয়েস্টহ্যাম ক্লাবের হয়ে খেলেছেন পাওলো। ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে মাঝমাঠ থেকে একক প্রচেষ্টায় দৌড়ে চার ডিফেন্ডারকে কাটিয়ে তার একটি গোল ফুটবল ইতিহাসেরই সেরা গোলগুলোর একটি। ১৯৯৭ সালের এপ্রিল মাসে ওল্ডট্রাফোর্ডে এক ম্যাচে ওই গোলটি করেছিলেন পাওলো।

দেখুন সেই মারামারির ভিডিও :

এসএ

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: