৪ আষাঢ় ১৪২৫, সোমবার ১৮ জুন ২০১৮, ৫:২৫ অপরাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

পাটুরিয়া-দৌলতদিয়ায় পারাপারের অপেক্ষায় ট্রাকের দীর্ঘ লাইন


০৬ মার্চ ২০১৮ মঙ্গলবার, ০৮:৫০  এএম

মানিকগঞ্জ করেসপন্ডেন্ট

নতুনসময়.কম


পাটুরিয়া-দৌলতদিয়ায় পারাপারের অপেক্ষায় ট্রাকের দীর্ঘ লাইন

 

মধ্যরাতে যাত্রীবাহী যানবাহনের চাপ কমের কারণে মানিকগঞ্জের পাটুরিয়া ও রাজবাড়ীর দৌলতদিয়া ফেরিঘাট সকাল বেলা খালি থাকার কথা থাকলেও দু’টি ঘাটে পারাপারের অপেক্ষায় লাইন বাড়ছে পণ্যবাহী ট্রাকের। রাজধানীসহ মধ্যাঞ্চলের সঙ্গে দক্ষিণ-পশ্চিমাঞ্চলে যোগাযোগের ব্যস্ততম এই নৌরুটে অপেক্ষমান ট্রাকের লাইন দীর্ঘ হচ্ছে ফেরি সংকট ও লক্কর-ঝক্কর ফেরির কারণে।

মঙ্গলবার (৬ মার্চ) সকাল সাড়ে ৭টা পর্যন্ত পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুট পারাপারের অপেক্ষায় পাঁচ শতাধিক ট্রাক লাইনে রয়েছে বলে ঘাট সংশ্লিষ্ট কর্মকর্তারা বাংলানিউজকে জানিয়েছেন।

দৌলতদিয়া ফেরিঘাট এলাকা বাণিজ্য বিভাগের সহকারী ব্যবস্থাপক রুহুল আমীন জানান, পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ছোট-বড় মিলিয়ে মোট ১৫টি ফেরি রয়েছে। এর মধ্যে যান্ত্রিক ত্রুটির কারণে ২-৩টি ফেরি পাটুরিয়া ঘাট এলাকার ভাসমান কারখানায় মেরামতে রয়েছে। একদিকে যানবাহনের তুলনায় ফেরি সংকট, অন্যদিকে আবার ফেরিগুলো দীর্ঘদিনের পুরনো হওয়ায় প্রায়ই ২-৩টি করে মেরামতে থাকে। যে কারণে ফেরিঘাট এলাকায় যানবাহনের দীর্ঘ লাইন অপেক্ষমান থাকে।

মঙ্গলবার সকালে সবশেষ খবর পাওয়া পর্যন্ত দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় তিন শতাধিক পণ্যবাহী ট্রাক নৌরুট পারের অপেক্ষায় রয়েছে বলেও জানান তিনি।

পাটুরিয়া ফেরিঘাট থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম জানান, পাটুরিয়া ঘাট এলাকায় ২০ থেকে ৩০টি যাত্রীবাহী পরিবহন ও দুই শতাধিক পণ্যবাহী ট্রাক পদ্মা পার হওয়ার অপেক্ষায় রয়েছে।

ভোগান্তির বিষয়টি বিবেচনা করে ঘাট এলাকায় পার হতে আসা যাত্রীবাহী পরিবহন, ব্যক্তিগত ছোট গাড়ি ও জরুরি পণ্যবাহী ট্রাকগুলোকে অগ্রাধিকার ভিত্তিতে নৌরুট পার করে দেওয়া হয়। যে কারণে সাধারণ পণ্যবাহী ট্রাক চালকদের ভোগান্তি কিছুটা বেশি হয় বলে জানান তিনি।

এ বিষয়ে ট্রাক চালকরা বলেন, সাধারণ ট্রাকওয়ালাদের ‍নিয়মিতই ভোগান্তিতে পড়তে হয়। পণ্য নিয়ে নৌরুটের উভয় ফেরিঘাট এলাকায় আটকে থাকতে হয় ঘণ্টার পর ঘণ্টা। আবার কখনো দিনের পর দিন। তবু এক্ষেত্রে যেন কারো মাথা ব্যথা নেই।

বিএস

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: