৩০ শ্রাবণ ১৪২৫, বুধবার ১৫ আগস্ট ২০১৮, ২:৫৬ পূর্বাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

পাটুরিয়ায় আটকে আছে ৫ শতাধিক যানবাহন


০৯ আগস্ট ২০১৮ বৃহস্পতিবার, ১০:৩৬  পিএম

মানিকগঞ্জ করেসপন্ডেন্ট

নতুনসময়.কম


পাটুরিয়ায় আটকে আছে ৫ শতাধিক যানবাহন

পদ্মায় প্রচণ্ড স্রোতে সময়মত গন্তব্যে পৌঁছাচ্ছেনা ফেরি। আর ফেরি সংকটের কারণে ভোগান্তি বাড়ছে মানিকগঞ্জের দৌলদিয়া-পাটুরিয়া ফেরিঘাট এলাকায়।

সময়ের সঙ্গে পাল্লা দিয়ে বৃদ্ধি পাচ্ছে নদী পার হওয়ার অপেক্ষায় থাকা যানবাহনের সংখ্যা। এতে চরম ভোগান্তির শিকার হতে হচ্ছে দক্ষিণাঞ্চলের প্রায় ২১ টি জেলার সাধারণ যাত্রী ও পরিবহন শ্রমিকদের।

যাত্রী ভোগান্তি কমাতে গনপরিবহনগুলো অগ্রাধিকার ভিত্তিতে নৌরুট পারাপার করায় সবচেয়ে বেশি বিপাকে পড়েছে পণ্যবাহী ট্রাক চালক ও সহযোগীরা। যাত্রীবাহী বাসগুলো ঘন্টা খানেক অপেক্ষার পর নৌরুট পারের সুযোগ পেলেও ঘণ্টার পর ঘণ্টা আটকে থাকতে হচ্ছে পণ্যবাহী ট্রাকগুলোকে।

ফেরি সংকট ও নদীতে প্রচণ্ড স্রোত থাকার কারণেই এমন ভোগান্তি হচ্ছে বলে জানান ঘাট সংশ্লিষ্টরা। সর্বশেষ পাওয়া তথ্য অনুযায়ী পাটুরিয়া ফেরিঘাট এলাকায় ৬ শতাধিক পরিবহন নদী পারাপারের অপেক্ষায় আটকে আছে।

পাটুরিয়া ফেরিঘাট শাখা ট্রাফিক পুলিশের উপ পরিদর্শক (টিএসআই) মুকতার হোসেন জানান, অপেক্ষামান যানবাহনের মধ্যে পণ্যবাহী ট্রাকের সংখ্যা বেশি।

পাটুরিয়া ফেরিঘাট এলাকায় অপেক্ষামান মেঘনা পরিবহনের যাত্রী জামাল হোসেন জানান, সকাল ৭ টা থেকে পাটুরিয়া ফেরিঘাট এলাকায় অপেক্ষা করছে বাসটি। ফেরিতে উঠতে আরও এক ঘণ্টার মতো লাগবে।

বরগুনাগামী এক পণ্যবাহী ট্রাক চালক জানান, পাটুরিয়া ফেরিঘাট এলাকার ভোগান্তি আজ নতুন নয়। নিয়মিতভাবে এমন ভোগান্তির কবলে পড়েন তারা। 
বৃহস্পতিবার মধ্যরাত থেকে পাটুরিয়া ফেরিঘাট টার্মিনালে অপেক্ষা করছেন বলে জানান তিনি।

পাটুরিয়া ফেরিঘাট এলাকায় দায়িত্বরত টিএসআই মুকতার হোসেন জানান, পাটুরিয়া দৌলতদিয়া নৌরুটে ছোট বড় মিলে মোট ১৭ টি ফেরি রয়েছে। এরমধ্যে তিনটি ফেরি বিকল থাকায় ১৪ টি ফেরি দিয়ে যাত্রী ও যানবাহন পারাপার করা হচ্ছে। ফেরি সংকট ও নদীতে প্রচন্ড স্রোত থাকার কারণে ভোগান্তি বাড়ছে।

আইএমটি

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: