৬ শ্রাবণ ১৪২৫, রবিবার ২২ জুলাই ২০১৮, ১:২০ পূর্বাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

পাঁচ স্তরের নিরাপত্তা বলয়ে হজ্জ ক্যাম্প


১১ জুলাই ২০১৮ বুধবার, ০৮:১৪  পিএম

নুরুল আমিন হাসান, হজ্জ ক্যাম্প থেকে

নতুনসময়.কম


পাঁচ স্তরের নিরাপত্তা বলয়ে হজ্জ ক্যাম্প

বিমানবন্দর হজ্জ ক্যাম্পে আগত হজ্জ যাত্রীদের নিরাপত্তার জন্য পাঁচ স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। সেই সাথেও রয়েছে গোয়েন্দা নজরদারি।

বুধবার হজ্জ ক্যাম্পে নিরাপত্তা দায়িত্বে নিয়োজিত সংশ্লিষ্ঠদের সাথে কথা বলে এসব তথ্য জানা যায়।

নিরাপত্তা প্রসঙ্গে হজ্জ ক্যাম্পে কর্তব্যরত দক্ষিণখান থানার পরিদর্শক (তদন্ত) শফিকুল গণি সাবু নতুন সময়কে বলেন, `হজ্জ ক্যাম্পের নিরাপত্তার জন্য পাঁচ স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। পুরো হজ্জ ক্যাম্পের জুড়েই পোষাক ও সাদা পোষাকে নজর দারি করছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা`।

তিনি বলেন, `হজ্জ ক্যাম্পকের অভ্যন্তরীণ, অন্তঃবেষ্টনী, বহিঃবেষ্টনী ও রুফ টফ এলাকায় ভাগ করে নজরদারি করা হচ্ছে। সেই সাথেও প্রতিটি এলাকায় রয়েছে গোয়েন্দা নজরদারি`।

হজ্জ ক্যাম্প এলাকা থেকে একটি মোবাইল ফোন পাওয়া গেছে। মোবাইলের প্রকৃত মালিকের সাথে যোগাযোগ করে তাকে ফোনটি ফিরিয়ে দেওয়ার জন্য চেষ্টা করা হচ্ছে বলেও জানান তিনি।

অপরদিকে বিমানবন্দর থানার উপ-পরিদর্শক (এসআই) শফিউল আলম নতুন সময়কে বলেন, `হজ্জ ক্যাম্পে নিরাপত্তার জন্য ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)`র ২৫/৩০ জন পুলিশ কর্মকর্তা রয়েছেন। এছাড়াও প্রায় দেড় শতাধিক ফোর্স রয়েছেন। সেই সাথে গোয়েন্দা নজরদারিতে ডিজিএসআই, এনএসআই, র‍্যাব, ডিবিসহ বিভিন্ন বাহিনীর সদস্যরা রয়েছেন।`

আঞ্জুমান-ই -খাদেমুল হজ্জ ক্যাডেটের একজন সেচ্ছাসেবক নতুন সময়কে বলেন, `ইতিমধ্যে দুই ফ্লাইটের যাত্রীর রিপোর্ট করেছেন। তবে নতুন করে আজকে কেউ রিপোর্ট করেন নি। আগামীকাল থেকে পুনঃরায় রিপোর্ট করবেন হজ্জ যাত্রীরা`।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, `শুধু মাত্র প্রথম ফ্লাইটে যে সকল হজ্জ যাত্রীরা সৌদি আরবে যাবেন এবং এদের মধ্যে যাদের বাড়ি দূরে শুধুমাত্র ঐ সকল হজ্জ যাত্রীরাই হজ্জ ক্যাম্পে অবস্থান করছেন`।

অপরদিকে বাংলাদেশ রোভার স্কাউটের খুলনা জেলার সিনিয়র রোভার মেট বি এম মুজাহিদুল আলম নতুন সময়কে বলেন, ` সারা বাংলাদেশ থেকে ৭০ জন রোভার স্কাউট সদস্যরা হজ্জ ক্যাম্পে হজ্জ যাত্রীদের সেবায় নিয়োজিত রয়েছেন। হাজীদের থাকার জায়গায় সুবিধা অসুবিধা দেখা, ইমিগ্রেশনে সাহায্য করা করছেন তারা। আবার কেউ অসুস হয়ে গেলে মেডিকেল টিমের কাছে নিয়ে যাওয়া হচ্ছে বলেও তিনি জানান।`

এনএএইচ

 

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: