৭ আষাঢ় ১৪২৫, বুধবার ২০ জুন ২০১৮, ১১:৫৪ পূর্বাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

পাঁচ মাসে মালয়েশিয়ায় সাড়ে ৩ হাজার বাংলাদেশি আটক


২৭ মে ২০১৮ রবিবার, ০১:৫৬  পিএম

নতুন সময় ডেস্ক

নতুনসময়.কম


পাঁচ মাসে মালয়েশিয়ায় সাড়ে ৩ হাজার বাংলাদেশি আটক

চলতি বছরের ১ জানুয়ারি থেকে ২৪ মে পর্যন্ত তিন হাজার ৪০৩ বাংলাদেশিসহ ১৭ হাজার ৮৬৯ অবৈধ অভিবাসীকে আটক করেছে মালয়েশিয়া পুলিশ। মালয়েশিয়ার অভিবাসন বিভাগ এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

মালয়েশিয়ার অভিবাসন বিভাগের মহাপরিচালক মোস্তাফার আলী শনিবার রাজধানী কুয়ালালামপুরে বলেন, আমরা ইন্দোনেশিয়ার ছয় হাজার ৩১৫, বাংলাদেশের তিন হাজার ৪০৩, ফিলিপিন্সের এক হাজার ৯৫৬, মিয়ানমারের এক হাজার ৭৪৮ এবং অন্য দেশের শ্রমিকদের আটক করেছি। অভিবাসন কর্মকর্তারা অবৈধ শ্রমিকদের ধরতে এখনো অভিযান চালিয়ে যাচ্ছে। গ্রেপ্তারকৃত শ্রমিকদের তাদের নিজ নিজ দেশে ফেরত পাঠানো হবে।

এই অভিযানের সময় প্রায় ৭৪ হাজার জনের তথ্য যাচাই-বাছাই করা হয়েছে। এর ফলে, বিভিন্ন দেশের ১৭ হাজার ৮৬৯ জনকে গ্রেপ্তার করা হয়। এছাড়া অবৈধ অভিবাসীদের কাজ দেয়ার জন্য ৪৫৫ নিয়োগকর্তাকেও আটক করা হয়েছে।

দেশটির অভিবাসন বিভাগের মহাপরিচালক মোস্তাফার আলী স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে জানানো হয়, চলতি বছর এখন পর্যন্ত অবৈধ অভিবাসীবিরোধী মোট ৬ হাজার ১৯টি অভিযান পরিচালিত হয়।

মালয়েশিয়ায় বহু অবৈধ বাংলাদেশি বসবাস করছেন। তাদের মধ্যে চলতি বছর ৪ লাখ ৮২ হাজার বাংলাদেশি বৈধ হওয়ার জন্য আবেদন করেছেন।


পিডি

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: