৭ শ্রাবণ ১৪২৫, রবিবার ২২ জুলাই ২০১৮, ৬:২৯ পূর্বাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

পরিষ্কার-পরিচ্ছন্ন রাজধানী গড়ার কাজ চলছে


০৬ জুলাই ২০১৮ শুক্রবার, ০৬:৪৫  পিএম

স্টাফ করেসপন্ডেন্ট

নতুনসময়.কম


পরিষ্কার-পরিচ্ছন্ন রাজধানী গড়ার কাজ চলছে

কারওয়ান বাজারসহ তিনটি কিচেন মার্কেট স্থানান্তরের পাশাপাশি পরিষ্কার-পরিচ্ছন্ন রাজধানী গড়তে বিভিন্ন প্রকল্পের কাজ চলছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক।

শুক্রবার রাজধানীর শ্যামলী মাঠ থেকে ঢাকা-১৩ সংসদীয় এলাকার পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম উদ্বোধনকালে এ কথা বলেন তিনি।


তিনি বলেন, রাজধানীকে পরিষ্কার-পরিচ্ছন্নতা ও জলাবদ্ধতা নিরসনসহ আধুনিক নাগরিক সুবিধা বৃদ্ধিতে কর্মপরিকল্পনা বাস্তবায়িত হচ্ছে। কারওয়ান বাজার কাঁচাবাজারসহ তিনটি কিচেন মার্কেট স্থানান্তর, ভূউপরিস্থ পানির ৩টি শোধনাগার ও ১ হাজার ২৯১ কিলোমিটার পানির লাইন নির্মাণ, ১৮৪টি গভীর নলকূপ স্থাপন, সড়ক-নর্দমা-ফুটপাত উন্নয়নসহ নির্মাণ, সবুজায়ন ও উন্মুক্ত স্থানসমূহের আধুনিকায়ন কাজ চলছে।


নানক বলেন, সরকারের আর্থ-সামাজিক বিস্ময়কর উন্নয়ন, রোহিঙ্গা সমস্যা সমাধান চেষ্টাসহ সফল কূটনীতি ও অর্থনৈতিক প্রবৃদ্ধির ধারা দেশে-বিদেশে প্রশংসিত হচ্ছে। বিএনপি-জামায়াত জোটের শত ষড়যন্ত্র সত্ত্বেও এসব আকাশচুম্বী অর্জনে খুলনা ও গাজীপুর সিটিতে আওয়ামী লীগের পক্ষে স্বতঃস্ফূর্ত জনরায় এসেছে। আসন্ন রাজশাহী, সিলেট ও বরিশাল সিটি নির্বাচনেও তা অব্যাহত থাকবে।


এসময় রাজধানীকে গ্রিন সিটি ক্লিন সিটিতে রূপান্তরে সরকারি সেবা সংস্থার পাশাপশি স্বেচ্ছাসেবী সংগঠনসহ সচেতন নগরবাসীর সহায়তা কামনা করেন তিনি। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিডি ক্লিনের মূখ্য সমন্বয়ক ফরিদ উদ্দিন।

আইআর

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: