৬ শ্রাবণ ১৪২৫, রবিবার ২২ জুলাই ২০১৮, ১:৩৩ পূর্বাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

পটুয়াখালী পৌরসভার বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন


২৭ জুন ২০১৮ বুধবার, ০২:০৩  পিএম

নতুনসময়.কম


পটুয়াখালী পৌরসভার বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন

প্রায় পাঁচ কোটি ৩০ লাখ টাকা বিদ্যুৎ বিল বকেয়া থাকায় পটুয়াখালী পৌরসভার সড়ক বাতির ছয়টি সংযোগ বিচ্ছিন্ন করেছে ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিঃ (ওজোপাডিকো) কর্তৃপক্ষ।

বহুবার পৌরসভাকে সমুদয় বিল পরিশোধের জন্য ওজোপাডিকো চিঠি দিলেও কোনো লাভ হয়নি। ফলে গত সোমবার বিকেলে এসব সংযোগ বিচ্ছিন্ন করেছে ওজোপাডিকো কর্তৃপক্ষ। তবে পটুয়াখালী পৌরসভার বিদ্যুৎ বিভাগ বলছে, সমস্যা সমাধানে তারা চেষ্টা চালাচ্ছেন।

পটুয়াখালী ওয়েস্টজোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিঃ এর বিক্রয় ও বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী (ভারপ্রাপ্ত) মু. আ. সালেক খান বলেন, পটুয়াখালী পৌরসভার মোট ১৪টি বিদ্যুৎ সংযোগ রয়েছে। এর মধ্যে সড়ক বাতির ছয়টি, পানির পাম্পের সংযোগ পাঁচটি এবং তাদের দফতরের জন্য তিনটি সংযোগ রয়েছে।

এসব সংযোগের বিপরীতে ২০১২ সালেও জানুয়ারি থেকে বর্তমান সময় পর্যন্ত প্রায় পাঁচ কোটি ৩০ লাখ টাকা বিদ্যুৎ বিল বকেয়া রয়েছে। এসব বকেয়া বিল পরিশোধের জন্য এ পর্যন্ত পৌরসভা কর্তৃপক্ষকে ১৯ বার তাগাদা পত্র প্রদান করা হয়েছে। এছাড়া ওজোপাডিকোর সদর দফতর থেকেও বকেয়া বিল পরিশোধের জন্য পৌরসভাকে পত্র প্রদান করা হয়েছে। এরপরেও পৌরসভা কর্তৃপক্ষ কোনো বিদ্যুৎ বিল পরিশোধ না করায় সোমবার বিকেলে পৌরসভার সড়ক বাতির ছয়টি সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।

পটুয়াখালী পৌরসভার বিদ্যুৎ বিভাগের উপ সহকারী প্রকৌশলী এ.কে.এম রিয়াজ উদ্দিন মজুমদার বলেন, আমাদের নির্বাহী প্রকৌশলী ও সচিবসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা বিদ্যুৎ বিভাগের সঙ্গে বৈঠক করছেন। আশা করি সমস্যার সমাধান হবে। তবে কেন এত টাকার বিল বকেয়া রয়েছে এমন প্রশ্নে তিনি বলেন, পৌর বাসিন্দারা নিয়মিত পৌর কর ও বিভিন্ন ফি পরিশোধ না করায় পৌরসভা কর্তৃপক্ষ বিদ্যুৎ বিল পরিশোধ করতে পারেনি।

এদিকে সড়ক বাতির বিদ্যুৎসংযোগ বিচ্ছিন্ন করার কারণে রাতের পৌর শহরের বিভিন্ন সড়ক এবং অলিগলিতে অন্ধকারাচ্ছন্ন পরিবেশ তৈরি হয়েছে। এ অবস্থায় শহরের আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতিসহ রাত্রিকালীন অপরাধ বেড়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে বলে মনে করেন পৌরবাসী।

পিডি

 

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: