৭ আষাঢ় ১৪২৫, শুক্রবার ২২ জুন ২০১৮, ১২:০১ পূর্বাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

নীলফামারীতে সানিটা টাইলস্’র উদ্বোধন


১০ মার্চ ২০১৮ শনিবার, ০৯:৫২  পিএম

নীলফামারী করেসপন্ডেন্ট

নতুনসময়.কম


নীলফামারীতে সানিটা টাইলস্’র উদ্বোধন

দেশ-বিদেশে বাজারজাত শুরু হয়েছে সানিটা টাইলস্ লিমিটেড’র। শনিবার (১০ মার্চ) দুপুরে নীলফামারীর সদর উপজেলার টুপামারী ইউনিয়নের রামগঞ্জ এলাকায় স্থাপিত সানিটা টাইলস ফ্যাক্টরি ও বাজারজাতকরণের উদ্বোধন করেন নীলফামারী- ২ আসনের সংসদ সদস্য ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নুর।


উদ্বোধনী অনুষ্ঠানে জেলা আ’লীগ সভাপতি ও নীলফামারী পৌরসভার মেয়র দেওয়ান কামাল আহমেদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মমতাজুল হক, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুজার রহমান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলিম উদ্দিন বসুনিয়া, পৌর আওয়ামী লীগের সভাপতি মসফিকুল ইসলাম রিন্টু, টুপামারী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মছিরত আলী শাহ ফকির এবং সানিটা টাইলস্’র চেয়ারম্যান মোজাহিদুল ইসলাম ফারুক ও ব্যবস্থাপনা পরিচালক সামিউল ইসলাম শাওন উপস্থিত ছিলেন।

মন্ত্রী আসাদুজ্জামান নুর টাইলস্ ফ্যাক্টরিতে পৌঁছালে ফুল দিয়ে স্বাগত জানান ফ্যাক্টরির চেয়ারম্যান মোজাহিদুল ইসলাম ফারুক। পরে ফলক উন্মোচন করে এর উদ্বোধন করেন তিনি। উদ্বোধনের পর মন্ত্রী ফ্যাক্টরির ভেতরে টাইলস্ প্রস্তুতকরণ কার্যক্রম পরিদর্শন করেন।

প্রতিষ্ঠান সূত্র জানায়, এক যুগ আগে স্থাপিত শহরের নিউ বাবুপাড়ায় সানিটা সিরামিকস যাত্রা শুরু করে সুনামের সাথে দেশের বাজার ছাড়াও বিভিন্ন দেশে সিরামিকস্ পণ্য রফতানি করে আসছে।

সানিটার নতুন সংযোজন সানিটা টাইলস্ ইউনিট। যার উৎপাদন ও বাজারজাতকরণে স্থাপিত হয়েছে রামগঞ্জে এর ফ্যাক্টরি।

সানিটা সিরামিকস’র ব্যবস্থাপনা পরিচালক সামিউল ইসলাম শাওন জানান, গুণগত মান অক্ষুন্ন রেখে সুনামের সাথে টাইলস্ উৎপাদন ও বাজারজাত করা হচ্ছে। উৎপাদন কাজে ব্যবহৃত কাচাঁমাল ও সরঞ্জমাদি বিদেশ (স্পেন, মালেয়শিয়া, ইতালি) থেকে আমদানিকৃত।

তিনি বলেন, ২০১৬ সালের ১৪ সেপ্টেম্বর ফ্যাক্টরি তৈরির কাজ শুরু হয়। ইউরোপীয়ান মেশিনে উৎপাদিত সানিটা টাইলস্ও দেশের বাজার ছাপিয়ে বিদেশেও স্থান পাবে।

অনুষ্ঠানে নীলফামারী চেম্বার অব কমার্স’র সাবেক সভাপতি সফিকুল আলম ডাবলু, বিএফএ’র সভাপতি আব্দুল ওয়াহেদ সরকার, চেম্বারের পরিচালক শামসুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।

মুসা

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: