২ ভাদ্র ১৪২৫, শুক্রবার ১৭ আগস্ট ২০১৮, ৭:৪৭ পূর্বাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

নিরপত্তা টিপস মানলেই নির্বিগ্নে ঘরে ফেরা যাবে


১৩ জুন ২০১৮ বুধবার, ০৭:২৫  পিএম

স্টাফ করেসপন্ডেন্ট

নতুনসময়.কম


নিরপত্তা টিপস মানলেই নির্বিগ্নে ঘরে ফেরা যাবে

পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) জাবেদ পাটোয়ারী বলেছেন, ‘পুলিশের দেয়া নিরাপত্তার সাধারণ টিপসগুলো মানলেই নিরাপদে গন্তব্যে পৌঁছা যাবে। সর্বোপরি নিজের নিরাপত্তা নিজেকেই দেখতে হবে।”

বুধবার (১৩ জুন) দুপুরে গাজীপুরের চান্দনা চৌরাস্তায় ঈদ উপলক্ষে স্থাপিত পুলিশের কন্ট্রোলরুম উদ্বোধন করতে এসে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

জাবেদ পাটোয়ারী বলেন, ‘আপনি নিজেই যদি নিজেকে অবহেলা করেন, তাহলে কীভাবে আরেকজনের সাহায্য পাবেন?’

তিনি আরও বলেন, ‘অজ্ঞান পার্টি, মলম পার্টির বিরুদ্ধে আমাদের তৎপরতা রয়েছে। ইতোমধ্যে তাদের বেশ কিছু গ্যাং ধরা পড়েছে। আমরা জনগণকেও বলতে চাই, রাস্তাঘাটে অপরিচিত কারও কাছ থেকে কোনও কিছু গ্রহণ করবেন না, বিশেষ করে কিছু খাবেন না।’

ঈদে ঘরমুখো মানুষের যাত্রা নির্বিঘ্ন করতে এবং তাদের সার্বিক নিরাপত্তা দেখভাল করতে পুলিশের পক্ষ থেকে সমন্বিত উদ্যোগ নেওয়া হয়েছে জানিয়ে আইজিপি বলেন, ‘পুলিশ এবং হাইওয়ে পুলিশের সমন্বয়ে আমরা এনফোর্স করার চেষ্টা করছি। ঢাকা থেকে বেরিয়ে যাওয়ার পথে আমরা পুলিশ মোতায়েন করেছি, বিশেষ আয়োজন করেছি, অতিরিক্ত জনবল দিয়েছি। সমন্বিতভাবে আমাদের জেলা পুলিশ, হাইওয়ে পুলিশ, রিজার্ভ পুলিশ –সবাই মিলে কাজ করছেন। বিভিন্ন জায়গায় কন্ট্রোলরুম স্থাপন করা হয়েছে, যাতে অপর সংস্থার সঙ্গে আমরা সমন্বয় করতে পারি। এর বাইরে আমাদের ওয়াচ-টাওয়ার আছে, চেকপোস্ট আছে। সবকিছু মিলিয়ে আমাদের যে ব্যবস্থা, তাতে মানুষ নির্বিঘ্নে তাদের ঘরে ফিরতে পারবে।’

এ সময় তার সঙ্গে হাইওয়ে পুলিশের ডিআইজি আতিকুল ইসলাম, পুলিশের (ঢাকা বিভাগীয়) উপ-মহাপরিদর্শক (ডিআইজি) আব্দুল্লাহ আল মামুন, অতিরিক্ত উপ-মহাপরিদর্শক (এডিশনাল ডিআইজি) আনোয়ার হোসেন, হাইওয়ে পুলিশের সুপার (এসপি) সফিকুল ইসলাম, গাজীপুরের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ হারুন অর-রশিদ প্রমুখ উপস্থিত ছিলেন।

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: