৬ জ্যৈষ্ঠ ১৪২৫, সোমবার ২১ মে ২০১৮, ১:৩৫ পূর্বাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

নার্সিংহোমে জন্ম নিলো অদ্ভুত শিশু


০৯ মে ২০১৮ বুধবার, ০৯:৫০  এএম

নতুনসময়.কম


নার্সিংহোমে জন্ম নিলো অদ্ভুত শিশু

নার্সিংহোমে জন্ম হলো অদ্ভুত দর্শনের এক শিশু। আর এই ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনা ছড়াল সেই বেসরকারি নার্সিংহোমে। ঘটনাটি ঘটেছে ভারতের হুগলির আরামবাগে।

সোমবার (০৭ মে) আরামবাগের একটি বেসরকারি নার্সিংহোমে এক অদ্ভুত দর্শন শিশুর জন্ম হয়। শিশুটির বাবা মা হুগলির খানাকুলের পোল অঞ্চলের বাসিন্দা। নার্সিংহোম সূত্রে জানা গেছে, ওই শিশুর মায়ের নাম মোফিজা খাতুন। তিনিই এই অদ্ভুত দর্শন শিশুর জন্ম দেন।

শিশুটির মাথার উপরের দিকের অংশ প্রায় নেই বললেই চলে। কপাল প্রায় অনুপস্থিত। সাধারণত সদ্যোজাতরা কখনো দাঁত নিয়ে জন্মায় না। জন্মের বেশ কিছু পরে তাদের দাঁত ওঠে। কিন্তু এক্ষেত্রে তেমন হয়নি।

শিশুটি দাঁত নিয়েই জন্মেছে। শুধু তাই নয়, এই শিশুর চোখও রয়েছে। তা স্বাভাবিকের তুলনায় বেশ অনেকটাই বড়। সেই সঙ্গে রয়েছে সুস্পষ্ট হাতের চিহ্ন। শিশুটির দেহের নিচে অংশ বেশ স্বাভাবিক তবে উপরের অংশটাই দেখতে অদ্ভুত।

চিকিৎসক অনিন্দসুন্দর দাস জানান, রোববার রাতে ওই মহিলা নার্সিংহোমে ভর্তি হন। তার প্রসব বেদনা উঠেছিল। সোমবার সিজার করে তার সন্তানকে বের করে আনা হয়। তখনই দেখা যায় শিশুটি সাধারণ নয়। এমন শিশু সচরাচর দেখা যায় না। চিকিৎসক জানিয়েছেন, এই ধরনের শিশুরা সাধারণত খুব বেশি সময় বাঁচে না। কিন্তু এক্ষেত্রে এখনো এমন কোনো সম্ভাবনা নেই বলেই মনে করছেন চিকিৎসকরা। কিন্তু তারা ঝুঁকিও নিতে চান না।

বর্তমানে ওই সদ্যোজাতকে আরামবাগ মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়েছে। সেখানে এসএনসিইউ-তে রেখে তার চিকিৎসা চলছে। এখনো পর্যন্ত শিশুটির মারা যাওয়ার কোনো লক্ষ্মণ দেখা যায়নি। কিন্তু চিকিৎসকরা আগাম কিছু জানাতে চান না।

পিডি

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: