৬ শ্রাবণ ১৪২৫, রবিবার ২২ জুলাই ২০১৮, ১:২৭ পূর্বাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

নারীরা যে কারণে বিয়ের স্বপ্ন দেখেন!


১২ জুলাই ২০১৮ বৃহস্পতিবার, ০৩:০৬  এএম

নতুনসময়.কম


নারীরা যে কারণে বিয়ের স্বপ্ন দেখেন!

বিয়ে একটি পারিবারিক বন্ধন। বিয়ের মাধ্যমে নর-নারী এই বন্ধনে আবদ্ধ হয়। প্রাপ্তবয়স্ক হওয়ার পর থেকে নারী মাত্রই নিজের এক টুকরো পৃথিবীর স্বপ্ন দেখেন। বিশেষ করে বাঙালি মেয়েরা আজও নিজের প্রিয় পুরুষ, নিজের ঘর, সন্তান, পরিবারকে ঘিরেই সুখ খুঁজে নেয়। বিয়ে ব্যাপারটা আজও বাঙালি সমাজে ভীষণ গুরুত্বপূর্ণ একটি বিষয়, আর নারীদেরও অসংখ্য স্বপ্ন ও আশা-আকাঙ্ক্ষা থাকে এই বিয়েকে ঘিরেই।

সারা জীবন একসঙ্গে চলার জন্য একজন মনের মত সঙ্গী, বাস্তব জীবন বোঝা, সন্তান, নিজের স্থায়ী ঠিকানা, মা হওয়াসহ বিভিন্ন কারণে নারীরা ঘর বাঁধতে চান। নারী বা পুরুষ বিয়ের আগে যখন মানসিক অস্থিরতায় ভোগেন বা একাকিত্ব বোধ করেন, তখন ভাবেন বিয়ে করলেই হয়তো এসব সমস্যার সমাধান হয়ে যাবে। আসুন জেনে নেই যেসব কারণে নারী বিয়ের স্বপ্ন দেখেন-

১) নতুন জীবন: দীর্ঘদিন প্রেমের সম্পর্ক যদি প্রেমে পরিণত না হয় তবে উভয়ের জন্য ক্ষতির কারণ হয়ে দাঁড়ায়। কারণ এতে সময়ের অপচয় হয়। ছোট জীবনে বেশি সময় পাওয়া যায় না। মূলত বিয়ের পর নতুন সংসার গোছানো, সঙ্গীর সঙ্গে ভালোবাসার সম্পর্ক গড়ে তোলার মাধ্যমে নতুন জীবন শুরু করে নারীরা।

২) সারা জীবন চলার জন্য মনের মানুষ: বন্ধুত্ব ও প্রেম কখনও স্থায়ী হয় না। কিন্তু নারীরা চায় স্থায়ী ঠিকানা। বিয়ে হচ্ছে স্থায়ী বন্ধন, যা চাইলেও ছিন্ন করা যায় না কিংবা ছিন্ন করা এতটা সহজ নয়। একজন স্বামী কিংবা স্ত্রী কেবল সুখের সময়ের সঙ্গী নয়, বরং দুঃখের দিনেরও সমান ভাগীদার। তাই নারীর সারা জীবন চলার জন্য মনের মত স্থায়ী সঙ্গী চান।

৩) বাস্তববাদী: বিয়ের কারণে একজন মানুষ বাস্তববাদী হয়ে ওঠে। কারণ নতুন জীবনের চলার পথে সে ভবিষ্যৎ নিয়ে ভাবতে শেখে। ফলে নতুন জীবনে পা রেখেই উন্নতির চেষ্টা করতে থাকে। বিয়ের পরে মানুষের জীবনও অনেক গোছাল হয়।

৪) শারীরিক সম্পর্ক: নিরাপদ যৌন সম্পর্ক কিন্তু বিয়ের মাধ্যমেই সম্ভব। এতে যৌন সম্পর্ক বাহিত কোনো রোগ হওয়ার সম্ভাবনা কমে যায় অনেকটাই। এছাড়াও একজন মানুষের সঙ্গে যৌন সম্পর্কে বিশ্বস্ত থাকার ব্যাপারটি মানুষ হিসেবে আমাদের চারিত্রিক উন্নতি ঘটায়।

৫) মা হওয়া: একজন নারী যখন প্রাপ্তবয়স্ক হয় আর তার সংসার করার মানসিকতা জন্মে, তখন থেকেই নারীরা মা হতে চান। কারণ জন্ম থেকে নারীদের মধ্যে মাতৃত্ব গড়ে ওঠে। মা হওয়ার স্বপ্ন দেখেন প্রত্যেক নারী।

৬) ক্যারিয়ার: বিয়ের পর তার মধ্যে বর্তমান, ভবিষ্যত নিয়ে অনেক চিন্তা চেতনার উদ্বেগ হয়। ফলে তার জন্য ক্যারিয়ারে উন্নতি করা সহজ হয়। তবে পারিবারিক কারণে অনেকে বিয়ে করলেও বিয়েটা মূলত নিজের কথা ভেবেই করা উচিত।

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: