৪ আষাঢ় ১৪২৫, সোমবার ১৮ জুন ২০১৮, ৫:১৫ অপরাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

‘নদীর তীরে সকল কলকারখানা অন্যত্র সড়িয়ে নেয়া হবে’


১০ মার্চ ২০১৮ শনিবার, ০৯:০১  পিএম

নতুনসময়.কম


বরিশাল সার্কিট হাউজ মিলনায়তন সভা কক্ষে এক মতবিনিময় সভায় জাতীয় নদী রক্ষা কমিশনের চেয়ারম্যান ড. মুজিবুর রহমান হাওলাদার বলেছেন, নদী রক্ষা করার জন্য নদীর পাশে যেসব কল-কারখানা রয়েছে তা অণ্যত্র সরিয়ে নেয়া হবে। নদীর নব্যতা নষ্ট করা যাবেনা। আমাদের মেরুদণ্ড প্রাণহীনের মত বসে থাকলে চলবে না। সরকার আমাদের যে নির্দেশনা দিয়ে থাকে তা পালন করতে হবে।

তিনি নদী রক্ষা কাজে সকলকে সমন্বিতভাবে সহযোগিতা কামনা করে শুভেচ্ছা বক্তব্যে তিনি এসব বলেন। শনিবার (১০ মার্চ) সকাল সাড়ে ১০টায় সার্কিট হাউজ মিলনায়তন সভা কক্ষে বরিশাল জেলার উজিরপুরের সাতলা-বাগধা প্রকল্প বাস্তবায়নের লক্ষে ‘উজিপুর, গৌরনদী ও আগৈলঝাড়ার মধ্য দিয়ে প্রবাহিত নদীর বর্তমান অবস্থা এবং স্থানীয় জনসাধারণের জীবনযাত্রার উপর এ প্রকল্পের প্রভাব’ শীর্ষক এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক শহিদুল ইসলামের সভাপতিত্বে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন পানি উন্নয়ন বোর্ড চিফ প্রধান প্রকৌশলী মোঃ সাজিদুর রহমান। মতবিনিময় সভায় উন্মুক্ত আলোচনায় নগরীর উন্নয়ন বিষয়ক কাজ করা বেসরকারী উন্নয়ন সংস্থার প্রতিনিধি, সাংবাদিকসহ বিভিন্নস্তরের প্রতিনিধিরা নদী ও খালগুলো পুনরুদ্ধার করার জন্য অবৈধ দখলদারদের উৎখাত করার পাশাপশি তাদেরকে ট্রাইব্যুনালের বিচারের আওতায় আনার দাবি জানান।

মুসা

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: