৪ শ্রাবণ ১৪২৫, বৃহস্পতিবার ১৯ জুলাই ২০১৮, ৭:২৮ অপরাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

দ্রব্যমূল্য কম রাখতে সবই করা হবে: খোকন


১০ মে ২০১৮ বৃহস্পতিবার, ০২:২৩  পিএম

স্টাফ করেসপন্ডেন্ট

নতুনসময়.কম


দ্রব্যমূল্য কম রাখতে সবই করা হবে: খোকন

রমযান মাসে দ্রব্য মূলের দাম কম রাখার জন্য যা যা করণীয় তাই করা হবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন।

তিনি বলেন, ব্যবসায়ীরা জানিয়েছেন এবার রমজানে কোন পণ্যের দাম বাড়বে না। সকল পণ্যের পর্যাপ্ত মজুদ রয়েছে।

বৃহস্পতিবার নগর ভবন ব্যাংকফ্লোর সেমিনার কক্ষে পবিত্র মাহে রমযানে রোজাদারদের জন্য পচাবাসী খাবার ও কেমিক্যালযুক্ত ফল বিক্রি বন্ধ এবং নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর মূল্য বৃদ্ধি রোধ করার লক্ষ্যে সংশ্লিষ্ট ব্যবসায়ী সংগঠনের শীর্ষ নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভায় এমন কথা জানান মেয়র।

মেয়র বলেন, দ্রব্য মূলের দাম কম রাখার জন্য যা যা করনীয় তাই করে যাবো। এ সময় পাইকারি ফল বিক্রেতাদের দেয়া তথ্য নিয়ে চিন্তায় পড়ে যান মেয়র।

ঢাকা মহানগর ফল আমদানি রপ্তানিকারক আড়ত সমিতির সাধারণ সম্পাদক ফারুক আহমেদ জানান, পাইকারি বাজারের খেজুর বিক্রি হচ্ছে ৬৮ থেকে ৭০ টাকা কেজিতে। আর সেই খেজুর খুচরা বাজারে ১২০ টাকার বেশি বিক্রি হচ্ছে। এবং এই দাম টিসিবি থেকে নির্ধারণ করে দেয়া হয়েছে বলেও জানান এই ব্যবসায়ী।

এ বিষয়ে মেয়র টিসিবির সাথে কথা বলে কেজিপ্রতি ৫০ টাকা বেশি রাখার সিদ্ধন্ত থেকে কমিয়ে আনার কথা বলেন।

এদিকে কাচা বাজার বিক্রেতাদের সমিতি থেকে সবজি ও কাচা মরিচের দামের সাথে বাস্তবে মিল নেই সাংবাদিকরা জানালে, ব্যবসায়ীরা বলেন, রমজানে সকল ধরনের সবজির দাম কম থাকবে।

এছাড়া মেয়র হোটেল মালিক সমিতিকে ফুটপাতে ইফতারের পশরা বসানো থেকে বিরত থাকার নির্দেশ দিয়েছেন। যদি কেউ ফুটপাত দখলে রাখে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়ার কথা জানান মেয়র।

মেয়র বলেন, ডিএসসিসির ৫ অঞ্চলে ৫টি বাজার মনিটরিং টিম গঠন করা হবে। রমজানে দ্রব্যমূল্যের দাম ও মান ঠিক আছে কিনা তা দেখভাল করবে।

মতবিনিময় সভায় স্বাস্থ্য অধিদপ্তর, প্রাণী সম্পদ অধিদপ্তরের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

আইআর

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: