৮ ফাল্গুন ১৪২৪, বুধবার ২১ ফেব্রুয়ারি ২০১৮, ১:২২ পূর্বাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

দেশ রাজনীতি উন্নয়ন গণমাধ্যম নিয়ে টুইটরে সক্রিয় জয়


০৬ ফেব্রুয়ারি ২০১৮ মঙ্গলবার, ০৫:৫২  পিএম

আল মাসুদ নয়ন, সিনিয়র করেসপন্ডেন্ট

নতুনসময়.কম


দেশ রাজনীতি উন্নয়ন গণমাধ্যম নিয়ে টুইটরে সক্রিয় জয়

দেশ, দেশের সমসাময়িক রাজনীতি, উন্নয়ন, সাফল্য, গণমাধ্যমে প্রকাশিত সংবাদ ও বিভিন্ন সমস্যার সমাধান নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে সক্রিয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পুত্র এবং তথ্য ও প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

বিএনপি-জামায়াতের নানা নৈরাজ্য, যানবাহনে অগ্নিসংযোগ, পুলিশের ওপর হামলা, গাড়ি ভাংচুর এসব নিয়েও টুইটার স্ট্যাটাসে অভিব্যক্তি প্রকাশ করছেন তিনি।

দেশের প্রতি ভালোবাসা, নিজ রাজনৈতিক দলের সফলতা ও বাংলাদেশের উন্নয়নে কর্মরত থেকে নিজের টুইটার অ্যাকাউন্টে দেশের নানা বিষয়গুলো প্রতিনিয়ত প্রকাশ করে যাচ্ছেন প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি উপদেষ্টা এবং তথ্য-প্রযুক্তি খাতের বিশ্বনেতা সজীব ওয়াজেদ জয়।

তার ব্যক্তিগত টুইটার অ্যাকাউন্টে বিভিন্ন স্ট্যাটাস বিশ্লেষণ ও পর্যবেক্ষণে এসব বিষয় ওঠে এসেছে।

সোমবার (৫ ফেব্রুয়ারি) রাত ১০টা ৪৫ মিনিটে তিনি ব্যক্তিগত টুইটার অ্যাকাউন্টে শেয়ার করেছেন, বাংলাদেশে হিন্দুদের ওপর আক্রমণ করার বিষয়টি বিএনপির এক নেতা স্বীকার করেছেন। গণমাধ্যমে প্রকাশিত অপর একটি সংবাদ তিনি টুইটারে শেয়ার করেছেন। জাতিসংঘ বাংলাদেশি শান্তিরক্ষীদের অসামান্য অবদানের জন্য তাদের প্রশংসা করেছেন।

গত ১ ফ্রেব্রুয়ারি বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুর্নীতির বিরুদ্ধে সতর্ক থাকার যে আহবান জানিয়েছেন, তা নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়। এই সংবাদও প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় ব্যক্তিগত টুইটারে রাত ৯টা ৩৬ মিনিটে শেয়ার করেছেন।

এছাড়া বাংলাদেশ বিশ্বের ৪১টি দেশে শাক-সবজি রপ্তানি করছে_ এ নিয়ে প্রকাশিত সংবাদটিও তিনি তার টুইটারের ওই দিন (১ ফ্রেব্রুয়ারি) শেয়ার করেন।

সজীব ওয়াজেদ জয়ের টুইটার অ্যাকাউন্ট ও টুইটারে তার শেয়ার করা সংবাদ বিশ্লেষণ করলে যে কেউ অনুধাবন করতে পারবেন_ তার ধ্যান-জ্ঞানে দেশ, দেশের মানুষ ও দেশের উন্নয়ন চিন্তা। তথ্য ও প্রযুক্তিখাতের এ বিশ্বনেতার বাংলাদেশের প্রতি ভালোবাসা ও দেশপ্রেম দেশকে আরো অনেক দূর এগিয়ে নিয়ে যাবে। তিনিও তার অবদানের জন্য দেশের মানুষের ভালোবাসায় সিক্ত।

আরো পড়ুন

ডিজিটাল বাংলাদেশ এবং সজীব ওয়াজেদ জয়ের দূরদর্শিতা
নতুন সময়ের ডিজিটাল বাংলাদেশ: জয়ের স্বপ্ন এবং বাস্তবতা
জয়ের ডিজিটাল বাংলাদেশে অনলাইন টেলিভিশন ‘নতুন সময়’

এএমএন/এমআর

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: