৪ মাঘ ১৪২৩, মঙ্গলবার ১৭ জানুয়ারি ২০১৭, ৬:৫৩ অপরাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo
Rifats Dental Implant Laser Cosmetic Care
Tamanna World Family Park

দেশের প্রথম আট লেন মহাসড়কের উদ্বোধন শনিবার


১১ আগস্ট ২০১৬ বৃহস্পতিবার, ০৩:৪০  পিএম

নতুনসময়.কম


দেশের প্রথম আট লেন মহাসড়কের উদ্বোধন শনিবার

বাংলাদেশের প্রথম আট লেন মহাসড়কে উন্নীত যাত্রাবাড়ী-কাঁচপুর জাতীয় মহাসড়ক আনুষ্ঠানিকভাবে খুলে দেওয়া হচ্ছে।

শনিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে এ প্রকল্পের উদ্বোধন করবেন।

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের অধীনে প্রকল্পটি বাস্তবায়নে খরচ হয়েছে ১৩২ কোটি টাকা। মেয়র মোহাম্মদ হানিফ ফ্লাইওভার থেকে শিমরাইল ইন্টারসেকশন পর্যন্ত ৭ দশমিক ২ কিলোমিটার মহাসড়কের বিদ্যমান চার লেন উন্নয়ন ও নতুন চার লেন নির্মাণের মাধ্যমে এটিকে আট লেনে উন্নীত করা হয়েছে।

সড়ক ও জনপথ অধিদফতর সূত্রে প্রকল্প পটভূমি সম্পর্কে জানা যায়, যাত্রাবাড়ী-কাঁচপুর মহাসড়কের এই অংশটি ঢাকা-চট্টগ্রাম জাতীয় মহাসড়ক ও ঢাকা-সিলেট জাতীয় মহাসড়কে প্রবেশ ও বহির্গমনের প্রধান করিডোর।

মেয়র মোহাম্মদ হানিফ ফ্লাইওভার নির্মাণের উদ্যোগ গ্রহণের পরিপ্রেক্ষিতে ঢাকা মহানগর থেকে যানবাহন দ্রুত যাত্রাবাড়ী-কাঁচপুর মহাসড়কে প্রবেশ করবে- এ বিষয়টি বিবেচনায় নিয়ে ২০১১ সালে এ মহাসড়কের প্রবেশ ও বহির্গমনাংশে যানবাহনের চাপ কমাতে চার লেন বিশিষ্ট মহাসড়কটিকে আট লেনে উন্নীতকরণের প্রকল্প হাতে নেওয়া হয়।

এ মহাসড়কে যানবাহন চলাচল নির্বিঘ্ন করতে সেন্টার লাইন বরাবর নিউ জার্সি ব্যারিয়ার নির্মাণ, কালভার্ট সম্প্রসারণ, জনগণের রাস্তা পারপারের সুবিধার্থে চারটি ফুটওভার ব্রিজ, প্রয়োজনীয় স্থানে ফুটপাত ও বৃষ্টির পানি নিষ্কাশনের জন্য আইসিস ও সসার ড্রেন নির্মাণ করা হয়েছে।

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:

পরিবেশ -এর সর্বশেষ