১৩ ফাল্গুন ১৪২৩, শনিবার ২৫ ফেব্রুয়ারি ২০১৭, ৩:০২ অপরাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo
Rifats Dental Implant Laser Cosmetic Care
Patbhavon

দীপন হত্যার এক মাস আগে টঙ্গিতে প্রশিক্ষণ নেয় জঙ্গিরা


২৪ আগস্ট ২০১৬ বুধবার, ০২:৫৫  পিএম

নতুনসময়.কম


দীপন হত্যার এক মাস আগে টঙ্গিতে প্রশিক্ষণ নেয় জঙ্গিরা

বিজ্ঞান বিষয়ক লেখক ও ব্লগার অভিজিৎ রায়ের বই প্রকাশ করার কারণেই জাগৃতির প্রকাশক ফয়সল আরেফিন দীপনকে টার্গেট করা হয়। দীপনকে হত্যার এক মাস আগে থেকেই টঙ্গিতে প্রশিক্ষণ নেয় নিষিদ্ধ আনসারুল্লাহ বাংলা টিমের (এবিটি) সদস্যরা।

বুধবার দুপুরে রাজধানীর মিন্টো রোডে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান অতিরিক্ত কমিশনার ও কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম।

মনিরুল ইসলাম জানান, বিজ্ঞান বিষয়ক লেখক ও ব্লগার অভিজিৎ রায়ের বই প্রকাশ করার কারণেই তাকে টার্গেট করা হয়। অপারেশন চালাতে টঙ্গিতে এক মাস প্রশিক্ষনের পর ঢাকার মহাখালীতে একটি বাসা ভাড়া নেয় জঙ্গিরা। ওই অপারেশনে এবিটির স্লিপার সেলের ৫ সদস্য অংশ নেয়। এদের নেতৃত্বে ছিল মইনুল হাসান শামীম ওরফে সিফাত ওরফে সামির ওরফে ইমরান।

মঙ্গলবার রাতে টঙ্গির চেরাগ আলী মার্কেটের সামনে থেকে শামীম ওরফে সিফাতকে গ্রেফতার করে ডিবি পুলিশ।সিফাতের বাড়ি সিলেটের সুনামগঞ্জ এলাকায়।

লালমাটিয়ায় শুদ্ধস্বর প্রকাশনীর প্রকাশক আহমেদ রশিদ টুটুল হত্যাচেষ্টা মামলায় গ্রেফতারকৃত এবিটি সদস্য সাইফুলের তথ্যের ভিত্তিতে সিফাতকে গ্রেফতার করা হয় বলে জানান মনিরুল ইসলাম ।

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:

জাতীয় -এর সর্বশেষ