৪ পৌষ ১৪২৪, সোমবার ১৮ ডিসেম্বর ২০১৭, ১০:৪৯ অপরাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

দিনাজপুরের নিম্নাঞ্চল প্লাবিত, একজনের মৃত্যু


১৩ আগস্ট ২০১৭ রবিবার, ০১:৫০  এএম

নতুনসময়.কম


দিনাজপুরের নিম্নাঞ্চল প্লাবিত, একজনের মৃত্যু

তিন দিনের টানা বর্ষণ এবং উজান থেকে নেমে আসা ঢলে দিনাজপুরে নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। পানিবন্দি হয়ে পড়েছে জেলার কয়েক হাজার মানুষ। দেয়াল চাপা পড়ে এক গৃহবধুর মৃত্যু হয়েছে। পাবর্তীপুর-পঞ্চগড় লাইনে রেল চলাচল বন্ধ হয়ে গেছে।

কাহারোল উপজেলার পল্লীতে দেয়াল চাপা পড়ে আরোদা রানী দাস (৫০) নামে এক গৃহবধূর মৃত্যু হয়। আরোদা রানী দাস কাহারোল উপজেলার ৬নং রামচন্দ্রপুর ইউনিয়নের নয়াবাদ দাসপাড়া গ্রামের সুধীর চন্দ্র দাসের স্ত্রী বলে জানা গেছে।

রামচন্দ্রপুর ইউনিয়নের চেয়ারম্যান আতাউর রহমান ঘটনাটি নিশ্চিত করে তিনি বলেন, শনিবার সন্ধায় বাড়ীতে কাজ করার সময় হঠাৎ দেয়াল ভেঙ্গে পড়লে চাপা পড়েন আরোদা রানী। এরপর স্থানীয়রা তার মৃতদেহ উদ্ধার করে। 

আঞ্চলিক আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা তোফাজ্জুর রহমান জানান, গত ২৪ ঘণ্টায় জেলায় ২১৬ দশমিক ৯ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। যা এ মৌসুমের সর্বোচ্চ বৃষ্টিপাত। আগামী দুই দিন পর্যন্ত এই বৃষ্টিপাত স্থায়ী হতে পারে।

জেলা পানি উন্নয়ন বোর্ডের উপ বিভাগীয় প্রকৌশলী আনোয়ার হোসেন জানান, জেলার পূর্ণভবা নদীর পানি ৩৩ দশমিক ১০ সেন্টিমিটার ও আত্রাই নদীর পানি ৩৯ দশমিক ০৫ সেন্টিমিটার উচ্চতায় প্রবাহিত হচ্ছে।

এদিকে পানিবন্দি হয়ে পড়েছে বড়পুুকুরিয়া খনি এলাকার ১০ গ্রামের মানুষ। রেলপথের উপরে দিয়ে বন্যার পানি প্রবাহিত হওয়ায় পার্বতীপুর-পঞ্চগড় রেল পথে ট্রেন চলাচল সাময়িক বন্ধ রয়েছে। ভোগান্তিতে পড়েছেন যাত্রী সাধারন।

লালমনিরহাট রেল ডিভিশনের ডিআরএম নাজমুল ইসলাম জানান, পার্বতীপুর-পঞ্চগড় রেলপথের নয়নীব্রীজ ও কিসমত রেলস্টেশনের মাঝামাঝি নয়নীব্রীজ এলাকায় ৮শ মিটার রেলপথের উপর দিয়ে বন্যার পানি প্রবাহিত হওয়ায় পার্বতীপুর-সান্তাহার রেল পথে ট্রেন চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। পঞ্চগড় রেল স্টেশনে আটকা পড়ে আছে ৮ ডাউন মেইল ট্রেনটি। বন্যার পানি সরে না যাওয়া পর্যন্ত ওই পথে ট্রেন চলাচল বন্ধ থাকবে বলে তিনি জানান।

দিনাজপুর জেলা প্রশাসক মীর খায়রুল আলম জানান, ক্ষয়ক্ষতি নিরূপণ করা হচ্ছে। ক্ষতিগ্রস্তদের প্রয়োজনীয় সহায়তার চেষ্টা চলছে।

সংসদ সদস্য হুইপ ইকবালুর রহিম এমপি শনিবার বিকেলে দিনাজপুর পৌর এলাকার চাউলিয়াপট্রি সাদুঘাট, রামনগর, লালবাগ এলাকায় বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করেছেন।

 

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: