১৩ বৈশাখ ১৪২৫, বৃহস্পতিবার ২৬ এপ্রিল ২০১৮, ৯:০০ অপরাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

দক্ষিণ আফ্রিকায় মহান স্বাধীনতা দিবস পালিত


২৭ মার্চ ২০১৮ মঙ্গলবার, ০৯:৩০  পিএম

দক্ষিণ আফ্রিকা করেসপন্ডেন্ট

নতুনসময়.কম


দক্ষিণ আফ্রিকায় মহান স্বাধীনতা দিবস পালিত

দক্ষিণ আফ্রিকায় বিভিন্ন আয়োজনে পালিত হয়েছে মহান স্বাধীনতা দিবস। সোমবার (২৬ মার্চ) দক্ষিণ আফ্রিকার প্রবাসী বাংলাদেশীদের সংগঠন ইসলামিক ফোরাম অব আফ্রিকা ঘাউটেং অঞ্চল আয়োজন করেছিলো আলোচনা সভা ও পুরুস্কার বিতরণী অনুষ্ঠান।

কোরআন তেলাওয়াত এবং জাতীয় সঙ্গীত এর মাধ্যমে শুরু হয় আলোচনা সভা। ফোরাম এর ঘাউটেং অঞ্চল সভাপতি আবুল কাশেম এর সভাপতিত্বে সেক্রেটারি আব্দুল মুনিম মুন্নার উপস্থাপনায় জোহানেসবার্গের ফোর্ডসবার্গ বিসমিল্লাহ কমিউনিটি হলে আলোচনা সভাতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা মেরাজ মিয়া।

তিনি বলেন, বাংলাদেশকে ভালোবাসতে হবে, আমাদের ভালোবাসার মাধ্যমে আগামীর স্বপ্নের বাংলাদেশ গড়া সম্ভব হবে, আমরা অন্যকে দোষারোপ না করে নিজ নিজ স্থান থেকে প্রিয় বাংলাদেশকে ভালোবাসি।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আফ্রিকান ন্যাশনাল কংগ্রেস এর ৫৮নং ওয়ার্ড সভাপতি থামি তিনি বনেন, আমরা জানি স্বাধীনতা কি, আমাদের দেশ সাউথ আফ্রিকা স্বাধীনতা পেয়েছে অনেক জীবনের বিনিময়ে।আরো বক্তব্য রাখেন, দক্ষিণ আফ্রিকা বিএনপির যুগ্ন আহ্বায়ক মোশাররফ হোসাইন, ফোরামের সাবেক অফিস সম্পাদক শাহাদাত হোসাইন, আব্দুল হান্নান, আব্দুল মতিন। আলোচনা সভা শেষে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে সাধারণ জ্ঞান প্রতিযোগিতায় অংশগ্রহণ কারীদের মাঝে পুরুস্কার বিতরণ করা হয়।

এমবি/এমএ

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: