৮ বৈশাখ ১৪২৫, শনিবার ২১ এপ্রিল ২০১৮, ৫:৪২ অপরাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

ত্রিশে ফিরল কাঁচাবাজার


২৩ মার্চ ২০১৮ শুক্রবার, ০৪:৩০  পিএম

নতুনসময়.কম


ত্রিশে ফিরল কাঁচাবাজার

অস্থির কাঁচাবাজার স্বাভাবিক হয়েছে। এখন সবজি প্রতি কেজি ৩০ টাকার মধ্যে পাওয়া যাচ্ছে। সেই সঙ্গে পেঁয়াজ ও কাঁচামরিচের দামও ক্রেতাদের নাগালের মধ্যে রয়েছে। যা কদিন আগেই ষাটের ঘরে চোখ রাঙাচ্ছিল।

ফেব্রুয়ারির মাঝামাঝি সময়ে সব থেকে বেশি দাম বাড়ে শীতের অন্যতম সবজি ফুলকপি, টমেটো ও শিমের। এই সবজিগুলোর সেই বাড়তি দাম এখন আর নেই।

শুক্রবার রাজধানীর কারওয়ানবাজার, শান্তিনগর, রামপুরা, মালিবাগ হাজীপাড়া এবং খিলগাঁও অঞ্চলের বিভিন্ন বাজার ঘুরে এবং ব্যবসায়ী ও ক্রেতাদের সঙ্গে কথা বলে এমন তথ্য পাওয়া গেছে।

রাজধানীর বাজারগুলোতে এখন ছোট আকারের প্রতিপিস ফুলকপি বিক্রি হচ্ছে ২০ থেকে ২৫ টাকা দরে। পাতাকপিও পাওয়া যাচ্ছে ২০ থেকে ২৫ টাকায়। শিম আগের সপ্তাহের মতোই ৩০ থেকে ৪০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। টমেটো পাওয়া যাচ্ছে ২০ থেকে ৩০ টাকা কেজি দরের মধ্যে।

কাঁচমরিচ বিক্রি হচ্ছে ৩০ থেকে ৪০ টাকা কেজি দরে। দুই সপ্তাহ আগে এই পণ্যটির দাম ছিল ৮০ টাকার বেশি। এদিকে নতুন দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছে ৩৫ থেকে ৪০ টাকা কেজি দরে। আর আমদানি করা পেঁয়াজের কেজি ৩০ থেকে ৩৫ টাকা। গত সপ্তাহেই দেশি ও আমদানি করা পেঁয়াজের দাম কিছুটা কমেছিল। এখনও সেই দামেই বিক্রি হচ্ছে।

রামপুরা মোল্লাবাড়ি বাজারের ব্যবসায়ি মো. সালাম বলেন, আমরা আড়ত থেকে এখন কম দামে পেঁয়াজ আনতে পারছি। সে কারণে কম দামে বিক্রি করতে পারছি। এখন বাজার নতুন পেঁয়াজে ভরপুর, তাই দাম কমে গেছে।

এসএ

 

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: