৪ কার্তিক ১৪২৪, শুক্রবার ২০ অক্টোবর ২০১৭, ৩:৪৫ পূর্বাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

তিন কোম্পানির বোনাস ঘোষণা


১২ অক্টোবর ২০১৭ বৃহস্পতিবার, ১০:৩০  এএম

নতুনসময়.কম


তিন কোম্পানির বোনাস ঘোষণা

৩০ জুন, ২০১৭ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য বোনাস ঘোষণা করেছে শেয়ারবাজারে তালিকাভুক্ত তিন কোম্পানি। কোম্পানিগুলো হলো এনভয় টেক্সটাইল লিমিটেড, মডার্ণ ডাইং অ্যান্ড স্ক্রিন প্রিন্টিং লিমিটেড ও ইনফরমেশন টেকনোলজি কনসালটেন্টস লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

এনভয় টেক্সটাইল লিমিটেড

শেয়ারবাজারের বস্ত্র খাতের কোম্পানি এনভয় টেক্সটাইল লিমিটেডের পরিচালনা পর্ষদ ৩০ জুন ২০১৭ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বিনিয়োগকারীদের জন্য সাত শতাংশ ক্যাশ ও পাঁচ শতাংশ স্টকসহ মোট ১২ শতাংশ ডিভিডেন্ড দেওয়ার সুপারিশ করেছে। জানা গেছে, প্রতিবেদন অনুযায়ী কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.০৫ টাকা। আর কোম্পানির শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩৮.৫১ টাকা এবং এনওসিএফপিএস দুই টাকা (মাইনাস)। ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৪ ডিসেম্বর সকাল ১০টায় সামারাই কনভেনশন সেন্টার, পান্থপথ ঢাকাতে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৫ নভেম্বর।

মডার্ণ ডাইং অ্যান্ড স্ক্রিন প্রিন্টিং লিমিটেড

শেয়ারবাজারে তালিকাভূক্ত বস্ত্র খাতের কোম্পানি মডার্ণ ডাইং এন্ড স্ক্রীন প্রিন্টিং লিমিটেডের পরিচালনা পর্ষদ ৩০ জুন ২০১৭ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বিনিয়োগকারীদের জন্য ৮ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেওয়ার সুপারিশ করেছে। জানা যায়, প্রতিবেদন অনুযায়ী কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৩৫ টাকা। আর কোম্পানির শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৪.৭৪ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরি নগদ প্রবাহ (এনওসিএফপিএস) ২.২৫ টাকা। ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৬ নভেম্বর অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১ নভেম্বর।

ইনফরমেশন টেকনোলজি কনসালটেন্টস লিমিটেড

শেয়ারবাজারে তালিকাভুক্ত আইটি খাতের কোম্পানি ইনফরমেশন টেকনোলজি কনসালটেন্টসের (আইটিসি) পরিচালনা পর্ষদ ৩০ জুন ২০১৭ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বিনিয়োগকারীদের জন্য ছয় শতাংশ ক্যাশ ও চার শতাংশ স্টকসহ মোট ১০ শতাংশ ডিভিডেন্ড দেওয়ার সুপারিশ করেছে। জানা যায়, প্রতিবেদন অনুযায়ী কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.০৪ টাকা। আর কোম্পানির শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৬.২২ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরি নগদ প্রবাহ (এনওসিএফপিএস) ২.৯৬ টাকা। ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৪ ডিসেম্বর, সকাল সাড়ে ১০টায়, রাওয়া কনভেনশন সেন্টার, মহাখালি ঢাকাতে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৫ নভেম্বর।

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: