৮ মাঘ ১৪২৪, রবিবার ২১ জানুয়ারি ২০১৮, ৬:১৭ অপরাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

তাপমাত্রা আরো দুইদিন অপরিবর্তিত থাকবে


১২ জানুয়ারি ২০১৮ শুক্রবার, ১২:১২  পিএম

নতুনসময়.কম


তাপমাত্রা আরো দুইদিন অপরিবর্তিত থাকবে

গত কয়েক দিন ধরে শৈত্যপ্রবাহ আর তীব্র শীতে কাতর উত্তরবঙ্গসহ সারাদেশের মানুষ। বিশেষ করে নিম্ন আয়ের মানুষের দুর্ভোগের সীমা নেই। আর এই শীত আরো দুইদিন থাকবে বলে আভাস দিয়েছে আবহাওয়া বিভাগ।

এ বিষয়ে আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, উত্তরী হাওয়ার সঙ্গে সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রার পার্থক্য কমে আসায় সর্বত্র তীব্র শীত অনুভূত হচ্ছে। বিরাজমান শৈত্যপ্রবাহ আরো দুই দিন অব্যাহত থাকতে পারে। ১৪ জানুয়ারির পর কোথাও কোথাও রাতের তাপমাত্রা বাড়বে। এতে পরিস্থিতির উন্নতি হবে। এছাড়া সারাদেশে মাঝারি থেকে ঘন কুয়াশা দুপুর পর্যন্ত অব্যাহত থাকতে পারে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্য রাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং দেশের উত্তর পশ্চিমাংশে তা দুপুর পর্যন্ত অব্যাহত থাকতে পারে।

রাঙামাটি, সীতাকুন্ড, চাঁদপুর, টাঙ্গাইল, ফরিদপুর, কিশোরগঞ্জ, মাদারীপুর ও হাতিয়া অঞ্চলসহ রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, খুলনা ও বরিশাল বিভাগের উপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। চলমান শৈত্য প্রবাহ অব্যাহত থাকতে পারে।

শুক্রবার (১২ জানুয়ারি) দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে নওগাঁর বদলগাজীতে ৬ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে কক্সবাজারের টেকনাফে ২৪ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

 

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: