৪ কার্তিক ১৪২৪, বৃহস্পতিবার ১৯ অক্টোবর ২০১৭, ৩:০৯ অপরাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

তথ্য সেবায় আসছে ই-সার্ভিস


১০ অক্টোবর ২০১৭ মঙ্গলবার, ১০:৫৩  পিএম

নতুনসময়.কম


তথ্য সেবায় আসছে ই-সার্ভিস

তথ্য মন্ত্রণালয় জনসচেতনতামূলক বিভিন্ন তথ্যাদি ই-সার্ভিসের মাধ্যমে জনগণের কাছে পৌঁছানোর সিদ্ধান্ত নিয়েছে।

মঙ্গলবার দুপুরে সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে গণযোগাযোগ অধিদপ্তরের ‘ই-সার্ভিস রোডম্যাপ ২০২১’অবহিতকরণ সভায় জনসচেতনতামূলক প্রয়োজনীয় তথ্য ই-সার্ভিসের মাধ্যমে মানুষের কাছে পেীছানোর এ সিদ্ধান্তের কথা জানানো হয়।

গণযোগাযোগ অধিদপ্তরসহ তথ্য মন্ত্রণালয়ের অধীন অন্যান্য সংস্থার ওয়েবসাইট ও মোবাইল অ্যাপ্লিকেশনে জনসচেতনতামূলক সব ধরনের তথ্য খুব শিগগিরই পাওয়া যাবে।

বিশেষ করে নাগরিক অধিকার, মা ও শিশু পরিচর্যা, স্বাস্থ্য, শিক্ষা, বাল্যবিয়ে ও যৌতুক রোধ এবং পরিবেশসহ বিভিন্ন বিষয়ে সচেতনতামূরক তথ্য ই-সার্ভিসে প্রাধান্য পাবে।

চলতি অর্থবছর থেকেই এই ই-সার্ভিস সেবা (ডিজিটালকরণ) শুরু হচ্ছে, যা পর্যায়ক্রমে ২০২১ সালের মধ্যে শেষ হবে বলে সভায় জানানো হয়।

তথ্যসচিব মরতুজা আহমদ সভায় প্রধান অতিথি ছিলেন। তথ্য মন্ত্রণালয়ের অধীন বিভিন্ন সংস্থার প্রধানগণ এবং কর্মকর্তারা এ সভায় যোগ দেন।

গণযোগাযোগ অধিদপ্তরের মহাপরিচালক মো. জাকির হোসেন এ সভায় গণযোগাযোগ অধিদপ্তরের ৮০৯টি সেবা ২২৩টি ই-সার্ভিসের মাধ্যমে জনগণ ও সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানগুলোকে কিভাবে সরবরাহ করা হবে সে সম্পর্কে বিশদ ব্যাখ্যা করেন।

প্রধান তথ্য অফিসার কামরুন নাহার, বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক এ এস এম হারুন-অর-রশীদ, তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবদের মধ্যে মো. নাসির উদ্দিন আহমেদ, রোকসানা মালেক, মো. মনজুরুর রহমান প্রমূখ আলোচনায় অংশ নেন।

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: