২ ভাদ্র ১৪২৪, বৃহস্পতিবার ১৭ আগস্ট ২০১৭, ২:০২ অপরাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

ঢাকা-রংপুর মহাসড়কে ১৫ ঘণ্টা যান চলাচল বন্ধ থাকবে


১২ আগস্ট ২০১৭ শনিবার, ০৬:০৬  পিএম

নতুনসময়.কম


ঢাকা-রংপুর মহাসড়কে ১৫ ঘণ্টা যান চলাচল বন্ধ থাকবে

বগুড়ার শিবগঞ্জ উপজেলার ঢাকা-রংপুর মহাসড়কের করতোয়া নদীর উপর নির্মিত সেতুর ফাটল সংস্কারে সব ধরনের যান চলাচল বন্ধের সিদ্ধান্ত নিয়েছে বগুড়া সড়ক ও জনপদ (সওজ) বিভাগ।

সংস্কারের কাজের সুবিধার্থে শনিবার রাত ৮টা থেকে পরদিন রোববার সকাল ১০টা পর্যন্ত প্রায় ১৫ ঘণ্টা সেতুটির উপর দিয়ে সব ধরনের যান চলাচল বন্ধ থাকবে।

শনিবার বিকেলে বগুড়া সড়ক ও জনপথ (সওজ) বিভাগের নির্বাহী প্রকৌশলী আশরাফুজ্জামন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, সেতুর চারটি পাটাতনের মধ্যে মাঝেরটি দেবে যাওয়ায় সেতুটিতে ফাটল দেখা দিয়েছে। এতে ঝুঁকিতে রয়েছে সেতুটি। সেতুর কমপক্ষে ৪০ ফুট অংশ মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। এ কারণে সেতুর ক্ষতিগ্রস্তসহ ৬০ ফুট অংশে বেইলি ব্রিজ নির্মাণের উদ্যোগ নেওয়া হয়েছে। ইতোমধ্যেই সেই কাজ চলছে। কিন্তু সীমিত পরিসরে যানবাহন চলাচলের কারণে সংস্কার কাজে সমস্যা হচ্ছে। তাই দ্রুত সংস্কার কাজ সম্পন্ন করতে সেতুর উপর দিয়ে সব ধরনের যান চলাচল বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলেও জানান নির্বাহী প্রকৌশলী আশরাফুজ্জামন।

বুধবার সন্ধ্যার দিকে ঢাকা-রংপুর মহাসড়কে মহাস্থানের হাতিবান্ধা নামক স্থানে অবস্থিত উক্ত সেতুতে ফাটল দেখা দেয়। এরপর থেকে সারাদেশের সঙ্গে উত্তরাঞ্চলের ৯ জেলার যোগাযোগ ব্যবস্থা মারাত্মকভাবে বিঘ্নিত হচ্ছে। বাস ও হালকা যানবাহন ধীরগতিতে সেতু পার হলেও ভারী যান চলাচল বন্ধ হয়ে পড়ে। ফলে মহাস্থান-শিবগঞ্জ সড়ক হয়ে প্রায় ১০ কিলোমিটারের মতো পথ ঘুরে এসব যানবাহনকে যাতায়াত করতে হচ্ছে।

এতে উত্তরাঞ্চলের রংপুর, দিনাজপুর, নীলফামারী, পঞ্চগড়, ঠাকুরগাঁও, লালমনিরহাট, গাইবান্ধা, জয়পুরহাট ও কুড়িগ্রাম জেলায় যাতায়াতকারী যানগুলোকে বাড়তি সময় ব্যয় করতে হচ্ছে।

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: