৬ শ্রাবণ ১৪২৫, রবিবার ২২ জুলাই ২০১৮, ১:২৯ পূর্বাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

ঢাকায় নেওয়া হচ্ছে তরিকুলকে


০৮ জুলাই ২০১৮ রবিবার, ১২:৫৩  পিএম

রাবি করেসপন্ডেন্ট

নতুনসময়.কম


ঢাকায় নেওয়া হচ্ছে তরিকুলকে

কোটা আন্দোলনে ছাত্রলীগের হামলায় আহত রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থী তরিকুলকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় স্থানান্তরকরা হচ্ছে। এক সপ্তাহেও তার শারীরিক অবস্থার কোনো উন্নতি হয়নি।

রোববার (৮ জুলাই) সকালে একটি অ্যাম্বুলেন্সে করে তাকে নিয়ে ঢাকার উদ্দেশে রওনা হন তার স্বজন ও সহপাঠীরা।

শনিবার (৭ জুলাই) রাতে পরীক্ষা-নিরীক্ষা শেষে তাকে ঢাকায় স্থানান্তরের পরামর্শ দেন চিকিৎসক ডা. সাঈদ আহমেদ। তার পায়ে অস্ত্রোপচার করতে হবে বলেও জানান তিনি।

তরিকুলের তত্ত্বাবধানকারী চিকিৎসক ডা. সাঈদ আহমেদ বলেন, তরিকুলের শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে না। তার পা এবং কোমরের হাড় মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। তার পায়ে অস্ত্রোপচার করতে হবে। তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকার পঙ্গু হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

তরিকুলের সঙ্গে থাকা সহপাঠীরা জানান, এক সপ্তাহ চিকিৎসার পরও তরিকুলের শারীরিক অবস্থার উন্নতি হয়নি। পায়ে অস্ত্রোপচারের জন্য তরিকুলকে ঢাকায় নেওয়া হচ্ছে।

শনিবার তরিকুলের ছোট বোন ফাতেমা খাতুন বলেন, দরিদ্র পরিবারের মানুষ আমরা। বাবা একজন কৃষক। পরিবারে তিন ভাই বোন পড়ালেখা করছি। ভাইয়ের চিকিৎসার জন্য প্রতিদিন প্রায় পাঁচ হাজার টাকা প্রয়োজন হচ্ছে। এতো টাকা আমরা কোথায় পাবো? আমার ভাইয়ার খুব কষ্ট হচ্ছে।

গত ২ জুলাই বিকেলে কোটা সংস্কার আন্দোলনকারীরা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সামনে রাজশাহী-ঢাকা মহাসড়কে পতাকা মিছিল বের করলে ছাত্রলীগ নেতাকর্মীরা হামলা চালান। এতে আন্দোলনকারী ১৫ শিক্ষার্থী আহত হন। এদের মধ্যে তরিকুলকে ধাওয়া করে ছাত্রলীগ নেতাকর্মীরা রামদা, হাতুড়ি, লোহার পাইপ ও লাঠি দিয়ে এলোপাথাড়ি মারধর করেন। এতে তরিকুলের ডান পায় ও কোমরের হাড় ভেঙ্গে যায়। এ ছাড়া মাথায় গুরুতর জখম হয়। পরে পুলিশ তাকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। দু’দিন পর তাকে নগরীর রয়্যাল হাসপাতালে স্থানান্তর করা হয়। অবস্থার উন্নতি না হওয়ায় চিকিৎসক রোববার তরিকুলকে ঢাকায় স্থানান্তরের পরামর্শ দেন।

বিএস

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: