৩ অগ্রাহায়ণ ১৪২৪, শুক্রবার ১৭ নভেম্বর ২০১৭, ১১:৪৫ অপরাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

ঢাকায় চালু হলো উবার মটো


১৪ নভেম্বর ২০১৭ মঙ্গলবার, ১২:২০  পিএম

নতুনসময়.কম


ঢাকায় চালু হলো উবার মটো
উবার মোটোর প্রথম রাইড নিলেন মাশরাফি। ছবি: মাশরাফির ফেসবুক পেইজ থেকে নেয়া

ঢাকায় উবা‌রের মোটরসাই‌কেল ‘উবার ম‌টো’ চালু হ‌য়ে‌ছে। মঙ্গলবার (১৪ নভেম্বর) সকালে প্রথম যাত্রী হি‌সে‌বে উবার ম‌টোর রাইড নেন‌ বাংলাদেশ জাতীয় ক্রি‌কেট দলের অ‌ধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

অ্যাপ ভিত্তিক ট্যাক্সি সেবাদতা মার্কিন প্রতিষ্ঠান উবারের ঢাকার সংশ্লিষ্ট সূত্রমতে, এই নতুন সুবিধা উবার মটো উবারের একই অ্যাপে পাওয়া যাবে।

সকাল ১০টা ১৫ মিনিটে উবার মটো চালু নিয়ে ক্রিকেটার মাশরাফি বিন মুর্তজা তার ফেসবুক পেজে লিখেন, ‘উবার মোটো’র প্রথম রাইড নিয়ে আমি খুব খুশি। ট্রাফিক এর মাঝখানে বসে না থেকে দ্রুত চলে আসতে পারলাম গন্তব্যে। এমন কি পার্টনার আমাকে হেলমেট পড়তে উৎসাহিত করল!’

ঢাকায় প্রায় দেড় মাস আগে থেকে উবার মটোর রেজিস্ট্রেশন প্রক্রিয়া চালু হয়। কয়েকদিনের মধ্যে ৫০০ জন রেজিস্ট্রেশন সম্পন্ন করেন। উবার কর্তৃপক্ষের তরফ থেকে জানানো হয়েছে, রেজিস্ট্রেশনের তালিকার শীর্ষ ৫০০ জন উপহার হিসেবে একটি হেলমেট পাবেন। আর উবার মটোর ফেয়ার পলিসি নিম্নরূপ:

বেস ভাড়া: ৩০ টাকা

প্রতি কিমি: ১২ টাকা

প্রতি মিনিট: ১ টাকা (নো ওয়েইটিং চার্জ, টোটাল ডিউরেশন অব দ্য রাইড)

উবার কর্তৃপক্ষ থেকে এই সেবা প্রদানকারীদের ‘ড্রাইভার’ ও সেবা গ্রহণকারীদের ‘রাইডার’ বলা হচ্ছে। একজন ড্রাইভার দিনে সর্বোচ্চ ছয়বার তার পছন্দের গন্তব্য নির্বাচন করে দিতে এবং সেই অনুযায়ী সে রাইড রিকুয়েস্ট পাবে।

রাইড শেষে ড্রাইভারকে তার অ্যাপে সবুজ স্ক্রিনে দেখানো বড় করে লেখা ভাড়া গ্রহণ করতে হবে। একজন রাইডার ক্যাশে বা ক্রেডিট কার্ডে ভাড়া পরিশোধ করতে পারবেন।

চলতি বছরের ফেব্রুয়ারি মাসে ভারতের হায়দ্রাবাদে উবার প্রথম মোটরাসাইকেল রাইড শেয়ার সেবা শুরু করে। এর আগে ২০১৬ সালের ফেব্রুয়ারিতে ব্যাংককে উবার ‘মোটরসাইকেল ট্যাক্সি সার্ভিস’ চালু করলেও ভারত ছাড়া উবার মটো আর কোথাও ততটা সফল হয়নি।

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: