৭ শ্রাবণ ১৪২৫, রবিবার ২২ জুলাই ২০১৮, ৭:০৩ পূর্বাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

ডিআইজি মিজান ও স্ত্রীর সম্পদের হিসাব দাখিলের নোটিশ


১১ জুলাই ২০১৮ বুধবার, ১০:০৫  পিএম

স্টাফ করেসপন্ডেন্ট

নতুনসময়.কম


ডিআইজি মিজান ও স্ত্রীর সম্পদের হিসাব দাখিলের নোটিশ

পুলিশের আলোচিত নাম ডিআইজি মিজানুর রহমান ও তার স্ত্রী সোহেলিয়া আনার রত্নার সকল সহায় সম্পত্তির হিসাব দাখিল করতে নোটিশ দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বুধবার (১১ জুলাই) দুদকের উপ-পরিচালক প্রনব কুমার ভট্টাচার্য্য নতুন সময়কে এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, বুধবার কমিশন থেকে এই নোটিশ পাঠানো হয়েছে। দুদকের পাঠানো নোটিশে ডিআইজি মিজান ও তার স্ত্রীকে সাত দিনের মধ্যে (যারা তার ওপর নির্ভরশীল) সকল সম্পদের বিবরণী দাখিল করতে বলা হয়েছে। ডিআইজি মিজানের বিরুদ্ধে পুলিশের উচ্চপদে থেকে তদবির, নিয়োগ, বদলিসহ নানা অনিয়ম-দুর্নীতিতে জড়িয়ে শত কোটি টাকার মালিক হওয়ার অভিযোগ রয়েছে। আর সেই অভিযোগ তদন্ত করে প্রাথমিকভাবে দুদক তার সত্যতা পেয়েছে। যার কারণে কমিশন তাদেরকে সম্পদের হিসাব বিবরণী দাখিল করতে নোটিশ দিয়েছে।

প্রনব আরও জানান, ডিআইজি মিজানের অভিযোগ অনুসন্ধানের জন্য গত ১০ ফেব্রুয়ারি উপ-পরিচালক ফরিদ আহমেদ পাটোয়ারীকে দায়িত্ব দেয় কমিশন। এরপর অনুসন্ধানের অংশ হিসেবে গত ৩ মে ডিআইজি মিজানকে জিজ্ঞাসাবাদও করেন অনুসন্ধান কর্মকর্তা। ডিআইজি মিজানের বিরুদ্ধে দুদকের প্রাথমিক অনুসন্ধান প্রতিবেদনে বলা হয়েছে, ঢাকার সাভারে পুলিশ অফিসার্স হাউজিং সোসাইটিতে তার নিজের নামে পাঁচ কাঠা জমি রয়েছে। এছাড়া পূর্বাচল নতুন শহর এলাকায় ৫ কাঠা, পুলিশ অফিসার্স বহুমুখী সমবায় সমিতির অধীনে অ্যাডভান্স পুলিশ টাউনে সাড়ে ৭ কাঠার প্লট ছাড়াও বরিশালের মেহেদিগঞ্জ পৌরসভা এলাকায় ৩২ শতাংশ জমিতে ২৪০০ বর্গফুটের দোতলা ভবন থাকার তথ্য দুদকের অনুসন্ধানে এসেছে।

অন্যদিকে ডিআইজি মিজানের স্ত্রী সোহেলিয়া রত্নার নামে উত্তরা রেসিডেন্সিয়াল মডেল টাউনে ১৭৫০ বর্গফুটের একটি ফ্ল্যাটের মালিকানার তথ্যও দুদকে অনুসন্ধান প্রতিবেদনে উল্লেখ করা হয়। এছাড়া মিজানের ছোট ভাই মাহবুবুর রহমান স্বপনের নামে রাজধানীর নিউ বেইলি রোডে ২৪০০ বর্গফুটের একটি ফ্ল্যাট রয়েছে। মেহেদীগঞ্জের ওষুধ ব্যবসায়ী মাহবুবুরের এই ফ্ল্যাট কেনার ক্ষেত্রে তার বড় ভাই মিজানের বিনিয়োগ থাকতে পারে বলে দুদকের সন্দেহ। মিজানের ভাগ্নে রাজধানীর কোতোয়ালি থানার এসআই মাহামুদুল হাসানের নামে নগরীর পাইওনিয়ার রোডে ১৯১৯ বর্গফুটের একটি ফ্ল্যাট থাকার বিষয়টিও দুদকের অনুসন্ধান প্রতিবেদনে দেখা গেছে।

এসজে

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: