৪ কার্তিক ১৪২৪, বৃহস্পতিবার ১৯ অক্টোবর ২০১৭, ৩:০৫ অপরাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

টানা বৃষ্টিতে রাস্তায় খানা-খন্দ, দুর্ভোগে গাজীপুরবাসী


১২ আগস্ট ২০১৭ শনিবার, ০৬:৩২  পিএম

বেলায়েত হোসেন, টঙ্গী

নতুনসময়.কম


টানা বৃষ্টিতে রাস্তায় খানা-খন্দ, দুর্ভোগে গাজীপুরবাসী

টানা বর্ষণের কারণে মহাসড়কে খানা-খন্দ ও গর্তের সৃষ্টি হওয়ায়য় গাজীপুরবাসীকে পোহাতে হচ্ছে চরম দুর্ভোগ। প্রতিদিনই রিকশা, অটোরিকশাসহ অনেক যানবাহন বিকল হয়ে পড়ছে এসব রাস্তায়।

টানা বর্ষণে রাস্তার পাশ দিয়ে কাদা আর বড় গর্তগুলোতে পানি জমে থাকায় যানবাহন চলাচলে কষ্টকর হয়ে পড়েছে।

টঙ্গী বাজার থেকে মালবোঝাই ভ্যান নিয়ে বড়বাড়ী আসছিলেন চালক শফিকুল। চেরাগআলী এলাকায় এসেই তিনি থেমে গেলেন। পুরো রাস্তাজুড়ে খানা-খন্দ আর বৃষ্টির পানি। কীভাবে এই সড়ক পাড়ি দেবেন, বৃষ্টিতে ভিজে ভিজে সেটাই ভাবছিলেন তিনি। এ সময় দু’জন রিকশাচালকের সহায়তায় রাস্তা পাড় হলেও কুনিয়া তারগাছ এলাকায় এসে আবারও বিপাকে পড়লেন।

কথা হয় শফিকুলসহ আরও বেশ কজন রিকশাচালকের সঙ্গে। তারা বলেন, গাজীপুরের প্রায় সবসড়কই খানা-খন্দে ভরা। বিশেষ করে স্টেশন রোড, চেরাগআলী, কলেজগেইট, শফিউদ্দিন স্কুল রোড, গাজীপুরা, বোর্ডবাজারসহ অনেক সড়ক একেবারেই চলাচলের অযোগ্য হয়ে পড়েছে।

এসব রাস্তায় খানা-খন্দক আর বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। টানা বর্ষণে রাস্তার পাশ দিয়ে কাদা আর বড় গর্তগুলোতে পানি জমে থাকায় যান চলাচলে কষ্টকর হয়ে পড়েছে। প্রতিদিনই রিকশা, অটোরিকশাসহ অনেক যানবাহন বিকল হয়ে পড়ছে এসব রাস্তায়।

কুনিয়া বড়বাড়ী এলাকার মাহবুব সরকার বলেন, রাস্তায় হেঁটে চলাই দায়। বৃষ্টির দিনে কাদা আর শুকনো মৌসুমে ধুলো। আর রিকশায় উঠলে তো কোমরে ব্যথা হয়ে যায়।

গাজীপুর চান্দনা চৌরাস্তা এলাকার বাসিন্দা আলম বলেন, পুরো গাজীপুরে ড্রেনেজ ব্যবস্থা এতই খারাপ যে, সামান্য বৃষ্টিতেই সড়কে পানি জমে যায়।

কুনিয়া তারগাছ এলাকার বাসিন্দা মোশারফ হোসেন সরকার বলেন, গাজীপুর সিটি কর্পোরেশন হলেও রাস্তাঘাট দেখে তা বোঝার উপায় নেই। আমরা সিটি কর্পোরেশনের কোনো সুযোগ-সুবিধা পাচ্ছি না। একটু বৃষ্টি হলেই মহাসড়কগুলোতে পানি জমে যায়।

বোর্ডবাজার এলাকার বাসিন্দা মোস্তফা জানান, এলাকায় একে তো রাস্তার দুরবস্থা, তার ওপর পানি নিষ্কাশনের ব্যবস্থাও ভালো নেই। এসব কারণে নাগরিকদের দুর্ভোগ পোহাতে হচ্ছে। বিশেষ করে রোগী নিয়ে এ রাস্তায় চলাচল করাই দায়।

তারগাছ এলাকায় দায়িত্বরত ট্রাফিক বিভাগের টি আই শহিদুর রহমান শহিদের সঙ্গে কথা হলে তিনি বলেন, আমরা সব সময় চেষ্টা করি মহাসড়কগুলোকে যানজটমুক্ত রাখার কিন্তু রাস্তায় খানা-খন্দ আর গর্ত থাকায় গাড়ির গতি কমে যাওয়ায় যানজটের সৃষ্টি হয়।

গাজীপুর মহাসড়কে চলাচল করা গাড়ির চালকদের সঙ্গে কথা হলে তারা বলেন, রাস্তায় গর্তের কারণে গাড়ি চালাতে সমস্যা হয়। অনেক সময় গাড়ি বিকল হয়ে যায় বলেও আমাদেরকে জানান। ড্রেনেজ ব্যাবস্থা ভালো না থাকার কারণে মহাসড়কে জলাবদ্ধতার সৃষ্টি হয়। আার এ কারণে রাস্তায় খানা-খন্দ ও গর্তের সৃষ্টি হয় বলে অভিযোগ করেন গাজীপুর মহাসড়কে চলাচলরত গাড়ির চালকরা।

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: