৬ শ্রাবণ ১৪২৫, রবিবার ২২ জুলাই ২০১৮, ১:২৪ পূর্বাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

টাইগারদের নতুন ফিল্ডিং কোচ রায়ান কুক


১২ জুলাই ২০১৮ বৃহস্পতিবার, ১২:১৪  এএম

নতুনসময়.কম


টাইগারদের নতুন ফিল্ডিং কোচ রায়ান কুক

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ফিল্ডিং পরামর্শক হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন রায়ান কুক। দক্ষিণ আফ্রিকার সাবেক এই ক্রিকেটার জ্যামাইকা টেস্ট থেকেই শুরু করবেন তার দায়িত্ব পালন। বৃহস্পতিবার জ্যামাইকায় শুরু হবে স্বাগতিক উইন্ডিজ ও সফরকারী বাংলাদেশের মধ্যকার টেস্ট সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট।

ইতিপূর্বে গ্যারি কারস্টেন ক্রিকেট একাডেমির হাই পারফরম্যান্স দলের প্রধান কোচ হিসেবে কাজ করেছেন তিনি। কাজ করেছেন ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেট লিগেও। অস্ট্রেলিয়ার জনপ্রিয় ঘরোয়া আসর বিগ ব্যাশে হোবার্ট হ্যারিকেনের সহকারী কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন। ২০১৬ সালে বাংলাদেশে অনুষ্ঠিত যুব ক্রিকেট বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকা অনূর্ধ্ব-১৯ দলের সহকারী কোচ হিসেবেও পালন করেছেন দায়িত্ব।

জাতীয় দলের সাবেক প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহের স্বেচ্ছায় পদত্যাগের কয়েক মাস পর পদ থেকে অব্যাহতি নেন দলের ফিল্ডিং কোচ রিচার্ড হ্যালসলও। এরপর দীর্ঘদিন ধরে দলে নেই কোনো স্থায়ী ফিল্ডিং কোচ কিংবা পরামর্শক। উইন্ডিজ সফরে বা আগের সিরিজগুলোতে ফিল্ডিং কোচিংয়ের বিষয়টি দেখভাল করেছেন দেশি কোচ সোহেল ইসলাম। তার হাতে ন্যস্ত দলের দায়িত্বই বুঝে নিতে হবে কুককে, তাও একটি কঠিন সময়ে।

ইংল্যান্ডে অনুষ্ঠিতব্য ২০১৯ ক্রিকেট বিশ্বকাপ পর্যন্ত তিনি তামিম-মাশরাফিদের ফিল্ডিং কোচের দায়িত্ব পালন করবেন রায়ান।

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: