৬ জ্যৈষ্ঠ ১৪২৫, সোমবার ২১ মে ২০১৮, ৪:৫১ পূর্বাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

ঝিনাইদহে মাহে রমজানের পবিত্রতা রক্ষায় র‌্যালি


১৬ মে ২০১৮ বুধবার, ০৭:১২  পিএম

ঝিনাইদহ করেসপন্ডেন্ট

নতুনসময়.কম


ঝিনাইদহে মাহে রমজানের পবিত্রতা রক্ষায় র‌্যালি

মাহে রমজানকে স্বাগত জানিয়ে রমজানের পবিত্রতা রক্ষার দাবীতে ঝিনাইদহে র‌্যালী অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিকেলে শহরের কেন্দ্রীয় শহীদ মিনার চত্বর থেকে পৌরসভার উদ্যোগে একটি র‌্যালী বের করা হয়। র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক ঘুরে পায়রা চত্বরে গিয়ে শেষ হয়। র‌্যালীটির নেতৃত্ব দেন ঝিনাইদহ পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ সাইদুল করিম মিন্টু।

এসময় জেলা ইসলামী ফাউন্ডেশনের কর্মকর্তা, জেলা বাস-মিনিবাস মালিক সমিতির নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ ব্যানার ফেস্টুন নিয়ে অংশ নেয়। শুরুতে কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে সংক্ষিপ্ত সমাবেশে মেয়র আলহাজ সাইদুল করিম মিন্টু বলেন, রহমত, মাগফিরাত ও নাজাতের বারতা নিয়ে প্রতিবছর মুসলিম পরিবারে রমজানের আবির্ভাব ঘটে। ইবাদতের ভরা মৌসুম এই রমজান মাস। মানবজাতির ইহকালীন ও পরকালীন জীবনে এ মাসের প্রভাব ব্যাপক। তাই প্রত্যেক মুসলমানের এ মাসটিকে সার্থকভাবে, যথাযথ মর্যাদায় অতিবাহিত করা একান্ত ইমানি কর্তব্য। কেবল আমল-ইবাদতের মাধ্যমেই নয়; পবিত্র এ মাসের পবিত্রতা রক্ষা করা সবার দায়িত্ব-কর্তব্য।

এ জন্য এ মাসে রোজা পালনের পাশাপাশি আরো কিছু আনুষঙ্গিক দায়িত্ব পালন করা জরুরি। সমাজের সব শ্রেণীর মানুষের সম্মিলিত অংশগ্রহণের মাধ্যমে পবিত্র রমজান মাসের পবিত্রতা বজায় রাখা এবং এ মাসটিকে যথাযথ মর্যাদায় উদযাপন করা সম্ভব।

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: