৮ কার্তিক ১৪২৪, সোমবার ২৩ অক্টোবর ২০১৭, ১২:১০ অপরাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

জয়ে শুরু চিলির


১৯ জুন ২০১৭ সোমবার, ০৮:৪০  এএম

নতুনসময়.কম


জয়ে শুরু চিলির

ফিফা কনফেডারেশন্স কাপে শুভ সূচনা করেছে কোপা আমেরিকার টানা দুইবারের চ্যাম্পিয়ন চিলি।মস্কোয় রোববার ‘বি’ গ্রুপের ম্যাচে তারা ২-০ গোলে জিতেছে ক্যামেরুনের বিপক্ষে ।

খেলায় আলেক্সিস সানচেস ও আরতুরো ভিদালের মিলিত প্রচেষ্টায় শেষ দিকে এসে কাঙ্ক্ষিত গোলের দেখা পায় চিলি। যোগ করা সময়ে ব্যবধান দ্বিগুণ করেন এদুয়ার্দো ভারগাস।

প্রথমার্ধে জালে বল জড়াতে পারেনি কোনো দলই। ২৪তম মিনিটে এদসন পুচের শট গোলরক্ষক ডাইভ দিয়ে আটকালে হতাশ হতে হয়ে চিলিকে।

৩৪তম মিনিটে সুযোগ পেয়েছিল আফ্রিকার নেশন্স কাপের চ্যাম্পিয়ন ক্যামেরুন। কিন্তু পেনাল্টি নেয়ার জায়গা থেকে বাইরে মেরে তা নষ্ট করেন মৌকানজো। ৬ মিনিট পর ভারগাসও ভালো জায়গায় বল পেয়ে লক্ষ্যভ্রষ্ট শট নিয়ে হতাশ করেন চিলিকে।

দ্বিতীয়ার্ধে ক্যামেরুনের রক্ষণে চাপ বাড়াতে থাকে চিলি। কিন্তু কোপা আমেরিকার টানা দুইবারের চ্যাম্পিয়নরা কাঙ্ক্ষিত গোল পাচ্ছিল না। ৭২তম মিনিটে কর্নার থেকে উড়ে আসা বল গোলমুখ থেকে মাথা বাড়ালেও লক্ষ্যভেদ করতে পারেননি ইসলা।

৮১তম মিনিটে সানচেস-ভিদালের প্রচেষ্টায় প্রথমবারের মতো গোলের দেখা পায় চিলি। যোগ করা সময়ে ব্যবধান দ্বিগুণ করে দলটি। সতীর্থের বাড়ানো বল ধরে দ্রুত আক্রমণে ওঠা সানচেস জোসেফ ওন্ডোয়াকে এক পেয়েও শট নিতে দেরি করেন। পরে গোলরক্ষককে কাটিয়ে শট নিলেও ক্যামেরুনের ডিফেন্ডার মানজেক শুয়ে পরে ফেরান। ফিরতি সুযোগ ভারগেস কাজে লাগালেও গোলের বাঁশি বাজাননি রেফারি। পরে সহকারীদের সঙ্গে আলোচনা করে, অফসাইডের বিষয়টি দেখে গোলের বাঁশি বাজান তিনি। তাতে নিশ্চিত হয়ে যায় চিলির ৩ পয়েন্ট।

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: