৩ অগ্রাহায়ণ ১৪২৪, শুক্রবার ১৭ নভেম্বর ২০১৭, ১১:৪৩ অপরাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

জেলে ভিআইপি মর্যাদায় রাম রহিম!


১৪ নভেম্বর ২০১৭ মঙ্গলবার, ০৯:৪৯  পিএম

নতুনসময়.কম


জেলে ভিআইপি মর্যাদায় রাম রহিম!

নারী ভক্তকে ধর্ষণের দায়ে ২০ বছরের কারাদণ্ডাদেশ পাওয়া ভারতের কথিত ধর্মগুরু গুরমিত রাম রহিম সিংকে কারাগারে বিশেষ সুবিধা দেয়ার অভিযোগ উঠেছে। তার ক্ষেত্রে কারাগারের কোনো নিয়মই মানা হয় না বলে দাবি করেছেন সম্প্রতি রোহতাক কারাগার থেকে জামিনে মুক্তি পাওয়া এক ব্যক্তি।

মঙ্গলবার জি নিউজ ও ইন্ডিয়া টুডের প্রতিবেদনে বলা হয়, রাম রহিম সিং রোহতাক কারাগারে বন্দী। ওই কারাগারে বন্দী থাকার পর সম্প্রতি জামিনে মুক্তি পেয়েছেন রাহুল নামের এক ব্যক্তি। তিনি কারাগারে রাম রহিমের বন্দিদশা নিয়ে এমন দাবি করেছেন।

রাহুলের দাবি, রাম রহিমকে কোনো বন্দীই কারাগারে দেখেননি। শুধু শুনেছেন যে তিনি এই কারাগারে বন্দী আছেন। রাম রহিম কারাগারে আসার পর থেকে অন্য বন্দীদের ওপরও কঠোর নিয়ম চালু হয়েছে। অন্য বন্দীরা ইচ্ছামতো এখন আর কারও সঙ্গে কথা বলতে বা ঘুরতে পারেন না।

রাহুল বলেন, শুনেছি, কারাগারে দেখা করতে আসা স্বজনদের সঙ্গে বন্দীরা সর্বোচ্চ ২০ মিনিট কথা বলতে পারেন। কিন্তু রাম রহিমের ক্ষেত্রে এই নিয়ম মানা হয় না। তিনি কারাগারে স্বজনদের সঙ্গে দুই ঘণ্টা ধরে কথা বলার সুযোগ পান। এ ছাড়া অন্য বন্দীদের মতো কারাগারে রাম রহিমকে কোনো কাজ করতে দেখা যায়নি। আমরা কখনোই তাকে কোনো কাজ করতে দেখিনি।

অভিযোগ অস্বীকার করেছেন হরিয়ানার কারামন্ত্রী কৃষ্ণ লাল পানওয়ার। তিনি বলেন, রাম রহিমকে কোনো ভিআইপি সুযোগ-সুবিধা দেয়া হয়নি। তিনি অন্য বন্দীদের মতোই জীবন কাটাচ্ছেন।

প্রতিবেদনে বলা হয়, কারাগারে রাম রহিম প্রতিদিন আট ঘণ্টা ২০ রুপি পারিশ্রমিকে মালির কাজ করছেন বলে এর আগে খবর প্রকাশ হয়েছিল।
গত ২৫ আগস্ট দুই নারী ভক্তকে ধর্ষণের অভিযোগে করা দুটি মামলায় দোষী সাব্যস্ত করা হয় রাম রহিমকে। এরপর নেওয়া হয় রোহতাক শহর থেকে ১০ কিলোমিটার দূরের সানোরিয়া কারাগারে। এতে রাম রহিমের সমর্থকেরা পঞ্চকুলা এলাকায় তাণ্ডব শুরু করেন। পুলিশের সঙ্গে দফায় দফায় সংঘর্ষে ৩১ জন নিহত ও ২৫০ জন আহত হন। পরে গত ২৮ আগস্ট রাম রহিমকে দুটি মামলায় ১০ বছর করে ২০ বছরের কারাদণ্ডাদেশ দেন সিবিআই আদালত।

 

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: