১ ভাদ্র ১৪২৪, বুধবার ১৬ আগস্ট ২০১৭, ১১:২৩ অপরাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

জাবির ২৩২ কোটি টাকার বাজেট পাস


১৮ জুন ২০১৭ রবিবার, ০৮:৪২  এএম

নতুনসময়.কম


জাবির ২৩২ কোটি টাকার বাজেট পাস

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ২০১৭-১৮ অর্থবছরের জন্য মোট ২শ ৩২ কোটি ৫ লাখ টাকা ও ২০১৬-১৭ অর্থবছরের জন্য সংশোধিত ২শ ৯ কোটি ৮২ লাখ টাকার বাজেট পাস করা হয়েছে।

শনিবার বিশ্ববিদ্যালয়ের সিনেট হলে উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলামের সভাপতিত্বে বিশ্ববিদ্যালয়ের ৩৬তম বার্ষিক সিনেট অধিবেশনে এ বাজেট পাশ হয়।

মূল বাজেটে বার্ষিক ঘাটতির পরিমান দাঁড়াবে ১ কোটি ৭৬ লাখ টাকা এবং ক্রমপুঞ্জিভুত ঘাটতির পরিমাণ দাঁড়াবে ৩২ কোটি ৭৪ লাখ ৫৫ হাজার টাকা।

অধিবেশনে কোষাধ্যক্ষ অধ্যাপক আবুল খায়ের ২০১৬-২০১৭ অর্থ বছরের ২শ ৯ কোটি ৮২ লাখ টাকার সংশোধিত বাজেট এবং ২০১৭-২০১৮ অর্থবছরের জন্য ২শ’ ৩২ কোটি ৫ লাখ টাকার মূল বাজেট পেশ করেন। পরে সিনেট সদস্যরা তা অনুমোদন করেন। এবারের ২০১৭-১৮ অর্থবছরের বাজেটে ১৪টি খাতে ৭ কোটি ৯৩ লাখ টাকা এবং ২০১৬-১৭ অর্থ বছরের সংশোধিত বাজেটে ১৯টি খাতে বরাদ্দ বাড়ানো হয়েছে।

২০১৭-১৮ অর্থবছরের মূল বাজেটে যে সব খাতে বরাদ্দ বৃদ্ধি করা হয়েছে তা হলো: অনুষদ, বিভাগ ও ইন্সটিটিউটের শিক্ষা সরঞ্জাম খাতে ১৭ লাখ টাকা, বিভাগ সমূহের ফিল্ড ওয়ার্ক খাতে ৩.৭৫ লাখ টাকা, অনুষদ, বিভাগ ও ইন্সটিটিউটের সেমিনার অনুষ্ঠান খাতে ১.২৫ লাখ টাকা, সাময়িকী প্রকাশনা খাতে ২ লাখ টাকা, চিকিৎসা কেন্দ্রের ঔষধপত্র ও ড্রেসিং দ্রব্যাদি ক্রয়, হাসপাতালকরণ ও ডাক্তারি যন্ত্রপাতি মেরামত খাতের বরাদ্দ যথাক্রমে ১৮ দশমিক ৭৫ লাখ, শূন্য দশমিক ৫০ লাখ এবং শূন্য দশমিক ৩০ লাখ টাকা, সকল আবাসিক হলে বাগান রক্ষনাবেক্ষণ খাতে শূন্য দশমিক ৮০ লাখ টাকা, সকল অনুষদ, বিভাগ, ইনস্টিটিউট ও আবাসিক হল কন্টিনজেন্সি খাতে ৩ দশমিক শূন্য ৫ লাখ টাকা, গ্রন্থাগার অফিসের জার্নালের চাঁদা খাতে ২ লাখ টাকা, পূর্ত বিভাগের আবাসিক ও অফিস ভবন এবং রাস্তাঘাট মেরামত খাতে যথাক্রমে ১শ ৭০ লাখ ও ৫০ লাখ টাকা, আসবাবপত্র ক্রয় খাতে ১শ ৫০ লাখ টাকা, অফিস সরঞ্জাম ক্রয় খাতে ৭৫ লাখ টাকা, কম্পিউটার ও যন্ত্রাংশ ক্রয় খাতে ৫৫ লাখ টাকা, যানবাহন ক্রয় বদল খাতে ১শ ৯৭ লাখ টাকা।

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: