১১ ফাল্গুন ১৪২৪, শুক্রবার ২৩ ফেব্রুয়ারি ২০১৮, ৬:০৯ অপরাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

জাবিতে বিজ্ঞান মেলা শুরু শুক্রবার


০৮ ফেব্রুয়ারি ২০১৮ বৃহস্পতিবার, ০৬:৫২  পিএম

নতুনসময়.কম


জাবিতে বিজ্ঞান মেলা শুরু শুক্রবার

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সায়েন্স ক্লাবের (জেইউএসসি) দুই দিনব্যাপী বিজ্ঞান মেলা-২০১৮ শুরু হবে শুক্রবার (৯ ফেব্রুয়ারি)। এতে সারাদেশ থেকে দশটি বিশ্ববিদ্যালয়সহ মোট ৬০টি শিক্ষা প্রতিষ্ঠান অংশগ্রহণ করবে। মেলার দ্বিতীয় দিনে পুরস্কার বিতরনী অনুষ্ঠানে তিনটি মাধ্যম থেকে মোট ২৭জনকে পুরস্কৃত করা হবে।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) বিকেল চারটায় সাংবাদিক সমিতিতে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান জেইউএসসি’র সভাপতি শাহরিয়ার কবির সোহাগ।

লিখিত বক্তব্যে তিনি বলেন, ‘বি ইনোভেটিভ, মেক ইনোভেটিভ’ স্লোগানে দ্বিতীয়বারের মতো আয়োজিত এই মেলাটি শুক্রবার সকাল ৯টায় শুরু হবে। এবারের মেলায় অংশ নেয়া ১০টি বিশ্ববিদ্যালয় পোস্টার প্রেজেন্টেশন, প্রোজেক্ট শোকেসিং ও কুইজ কনটেস্টে প্রতিযোগিতা করবে। এছাড়া মেলায় অংশ নেয়া ২০টি কলেজ ও ৩০টি স্কুল কুইজ কনটেস্ট, আইডিয়া কনটেস্ট, প্রোজেক্ট প্রেজেন্টেশন এবং রোবটিক্স ওয়ার্কশপে অংশ নিবে।

মেলাটি উদ্বোধন করবেন সাস্টেইনেবল ডেভেলোপমেন্ট গোলস’র প্রধান কো-অর্ডিনেটর আবুল কালাম আজাদ। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক আমির হোসেন এবং কোষাধ্যক্ষ অধ্যাপক শেখ মো. মনজুরুল হক।

এছাড়া দ্বিতীয় দিনে পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম। বিশেষ অতিথি হিসেবে থাকবেন উপ-উপাচার্য অধ্যাপক আবুল হোসেন এবং বুয়েটের অধ্যাপক ফারসিম এম. মোহাম্মদি প্রমুখ।

সংবাদ সম্মেলনে মেলার আহ্বায়ক তাযীম মো. নিয়ামত উল্যাহ আখন্দসহ মোস্তফা সায়েম, ওয়াদুদা তামান্না, তারিক আজিজ শ্রাবন, গোলাম রাব্বানী প্রমুখ।

নূর

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: