৫ অগ্রাহায়ণ ১৪২৪, সোমবার ২০ নভেম্বর ২০১৭, ২:০২ পূর্বাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

জনগণকে সম্পৃক্ত করেই পর্যটনের উন্নতি করতে হবে


১৭ ডিসেম্বর ২০১৬ শনিবার, ০৬:০৯  পিএম

নতুনসময়.কম


জনগণকে সম্পৃক্ত করেই পর্যটনের উন্নতি করতে হবে

 

বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যান ড. অপরূপ চৌধুরী বলেছেন, জনগণ ছাড়া পর্যটন শিল্পের বিকাশ সম্ভব নয়। এজন্য জনগণকে সম্পৃক্ত করে পর্যটনকে আরও উন্নতির পথে এগিয়ে নিতে হবে।

শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসির সড়ক দ্বীপে ‘পর্যটন বর্ষ-১৬ পৌষ পার্বণ ও বিজয় উৎসব’র সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

অরূপ চৌধুরী বলেন, একটি জাতি ও দেশকে বিদেশের কাছে পরিচিত করার বাহন সংস্কৃতি। এ সংস্কৃতির গুরুত্বপূর্ণ উপাদান হলো পর্যটন। পর্যটন শিল্প অন্যান্য খাত থেকে আলাদা। এজন্য এ খাতকে উন্নত করার মাধ্যমেই সহজে দেশকে বিশ্বের কাছে পরিচিত করা সম্ভব।

অনুষ্ঠানে সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুস বলেন, মুক্তিযুদ্ধের উদ্দেশ্যই ছিল ধর্ম-বর্ণ নির্বিশেষে সব সম্প্রদায়ের মানুষ শান্তি ও সম্প্রীতির সঙ্গে বসবাস করবে। প্রতিটি মানুষের মৌলিক অধিকার নিশ্চিত হবে। এ লক্ষ্যেই বঙ্গবন্ধুর নেতৃত্বে এ দেশ স্বাধীন হয়েছিল। কিন্তু ৪৫ বছর অতিবাহিত হলেও আমরা সে উদ্দেশ্য সফল করতে পারিনি।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে ইয়ুথ ফোরামের চেয়ারম্যান মোস্তফা আলমগীর রতন, সাধারণ সম্পাদক বাপ্পাদিত্য বসু, ফোরামের কেন্দ্রীয় নেতা নাছিমা হক রুবি প্রমুখ উপস্থিত ছিলেন।

তিন দিনব্যাপী উৎসবের আয়োজনে ছিল বাংলাদেশ ইয়ুথ অ্যান্ড স্টুডেন্টস ফোরাম ফর ট্যুরিজম ডেভেলপমেন্ট। উৎসবে হস্তশিল্প, শীতের পিঠা, পায়েস ও আচারসহ বিভিন্ন গ্রামীণ পণ্য বিক্রি করা হয়।

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: