১২ ফাল্গুন ১৪২৩, শনিবার ২৫ ফেব্রুয়ারি ২০১৭, ৫:৫৮ পূর্বাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo
Rifats Dental Implant Laser Cosmetic Care
Patbhavon

ছেলেদের ১০টি অদ্ভুত জিনিসই সবার আগে দেখে মেয়েরা!


০৬ জানুয়ারি ২০১৭ শুক্রবার, ১১:২৮  এএম

নতুনসময়.কম


ছেলেদের ১০টি অদ্ভুত জিনিসই সবার আগে দেখে মেয়েরা!

রাস্তাঘাটে চলা-ফেরা কত অজস্র অচেনা পুরুষের সঙ্গেই তো দেখা হয় মেয়েদের। তাদের মধ্যেই কেউ কেউ বিশেষ কারণে আকর্ষণ করে নেয় তাদের দৃষ্টি। আড়চোখে হোক, কিংবা সোজাসুজি- তখন সেই পুরুষের দিকে না তাকিয়ে যেন আর থাকা যায় না।

যখন মেয়েরা তাকায় কোনো ছেলের দিকে, তখন কোনো দিকে সবার আগে যায় তাদের চোখ? সেই প্রশ্নেরই উত্তর খুঁজতে সম্প্রতি একটি সমীক্ষা চালিয়েছিল সংস্থা ওয়ার্ল্ড অফ আমোর। তাদের সমীক্ষার ফলে উঠে এসেছে এমন ১০টি বিষয়, ছেলেদের দিকে তাকানোর সময়ে যেগুলোর দিকে সবার আগে চোখ যায় মেয়েদের। যেমন-

১) সাধারণভাবে যে কোনো অপরিচিত মানুষের দিকে তাকানোর সময় মেয়েরা তাদের চোখের দিকেই তাকায়। সে ক্ষেত্রে সেই মানুষটি কোন দিকে তাকিয়ে রয়েছে, বা কী দেখছে, সে দিকেও নজর যায়। কোনো পুরুষের দৃষ্টি কোনো দিকে নিবদ্ধ, সেটা তার মানসিকতারও পরিচায়ক বটে। ফলে সেই সম্পর্কেও মেয়েরা একটা ধারণা করে নিতে চায় কোনো পুরুষের চোখের দিকে তাকিয়ে।

২) মেয়েদের কাছে পরিচ্ছন্নতা সব সময়েই অত্যন্ত গুরুত্ব পায়। স্বভাবতই তারা যখন কোনো পুরুষের দিকে তাকায়, তখন যাচাই করে নেয়, ছেলেটি কতটা পরিচ্ছন্ন। সে কেমন পোশাক পরে রয়েছে, কিংবা তার জুতাটা কতটা পরিষ্কার- এগুলো দেখে তারা বুঝে নিতে চায় ছেলেটি কতটা পার্সোনাল হাইজিনে বিশ্বাসী।

৩) কোনো মানুষের পোশাক তার সামাজিক অবস্থান, ব্যক্তিত্ব, রুচি- সব কিছুরই পরিচয় বহন করে। কোনো পুরুষের পোশাক পর্যবেক্ষণ করে মেয়েরা সেই সব বিষয় সম্পর্কে একটা ধারণা তৈরি করে নিতে চায়।

৪) শরীর, বিশেষত বডি ল্যাঙ্গুয়েজ যে মনের আয়না, তা নতুন করে বলা নিষ্প্রয়োজন। যেমন, কোনো মানুষ যদি মুঠো বন্ধ করে বসে থাকে তা হলে সে গোপনাতাপ্রিয়। শিরদাঁড়া টানটান করে যে বসে রয়েছে, সে কোনো কারণে উদ্বিগ্ন কিংবা উত্তেজিত। কোনো ছেলের বডি ল্যাঙ্গুয়েজের এই বিষয়গুলো খতিয়ে দেখে মেয়েরা তার মনের অবস্থাটার একটা আভাস পেতে চায়।

৫) পোশাকের মতোই, কোনো মানুষের জুতাও তার সম্পর্কে অনেক কথা বলে। পাশাপাশি কোনো মানুষের বর্তমান অবস্থা কেমন, সে সম্পর্কেও আভাস দেয় জুতা। যেমন ধরুন, আপনি কোনো চাকরির ইন্টারভিউ দিতে গেলে যে ধরনের জুতো পরেন, বন্ধুদের সঙ্গে পার্টিতে গেলে নিশ্চয়ই তার থেকে আলাদা ধরনের জুতা পরেন। মেয়েরা কোনো পুরুষের জুতার দিকে তাকিয়ে সেই বিষয়গুলোই আঁচ করতে চায়।

৬) যদি কোনো ছেলে তার বন্ধু বা পরিচিতদের সঙ্গে থাকে, তা হলে একটি মেয়ে তার দিকে তাকিয়ে খেয়াল করে, কতটা মনোযোগী হয়ে সে অন্যদের কথা শুনছে। আদৌ অন্যদের কথা শোনার মানসিকতা ছেলেটির মধ্যে রয়েছে কিনা, সেটা বোঝার চেষ্টা করে সে। যে মানুষ অন্যদের কথা শুনতে রাজি নয়, সে সাধারণত মেয়েদের মন জিততে পারে না।

৭) কোনো শপিং মল বা কোনো মার্কেটে যখন কোনো ছেলে কেনাকাটায় ব্যস্ত রয়েছে, তখন একটি মেয়ে তার দিকে তাকিয়ে বোঝার চেষ্টা করে, তার টাকা খরচের হাত কেমন। সব সময়ে খরচের ছেলেরাই যে মেয়েদের বেশি পছন্দ হবে, তা নয়। বুঝেশুনে খরচ করে যে ছেলে, তার বিবেচনা বোধ বেশি, এমন ধারণাও থাকে অনেক মেয়ের।

৮) কোনো মানুষ তার আশপাশের বন্ধুবান্ধবদের সঙ্গে কেমনভাবে মিশছে, কীভাবে কথা বলছে- সেটা তার মানসিকতার বিরাট বড় পরিচায়ক। আশপাশের মানুষদের সঙ্গে কোনো ছেলের ব্যবহার লক্ষ্য করে মেয়েরা তার মানসিকতা বোঝার চেষ্টা করে।

৯) প্রাণ খুলে হাসতে পারে যে মানুষ, তার মনটাও বড় হয়- এমনটাই প্রচলিত ধারণা। আবার কথায় কথায় যে হাসে, তার রসবোধ নিশ্চয়ই খুব সূক্ষ্ণ নয়। কোনো ছেলের হাসির আধিক্য দেখে মেয়েরা তার সম্পর্কে এমনই কিছু ধারণা গড়ে নিতে চায়।

১০) লিফটের দরজা খুলে গেলে পাশে দাঁড়িয়ে থাকা মেয়েটিকে ‘লেডিজ ফার্স্ট’ বলে এগিয়ে দেয় যে পুরুষ, কিংবা বাসে বয়স্ক মানুষকে দাঁড়িয়ে থাকতে দেখে নিজের সিট ছেড়ে দেয় যে যুবক তাদের প্রতি মেয়েদের একটা আলাদা আকর্ষণ থাকে সব সময়েই। কোনো ছেলের দিকে তাকানোর সময়ে মেয়েরা তাই দেখে নিতে চায়, সেই ছেলের সৌজন্য জ্ঞান রয়েছে কিনা।

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:

লাইফস্টাইল -এর সর্বশেষ