১০ বৈশাখ ১৪২৫, সোমবার ২৩ এপ্রিল ২০১৮, ৫:৩২ অপরাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

ছাত্রলীগের কাউন্সিলের দিন নির্ধারণ


১২ জানুয়ারি ২০১৮ শুক্রবার, ০৭:৩৩  পিএম

নতুনসময়.কম


ছাত্রলীগের কাউন্সিলের দিন নির্ধারণ

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের তাগাদার পর ছাত্রলীগের কাউন্সিলের জন্য ৩১ মার্চ ও ১ এপ্রিল দিন ঠিক করেছেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক জাকির হোসাইন।

শুক্রবার বিকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের মোজাফফর আহম্মেদ অডিটরিয়ামে কেন্দ্রীয় ছাত্রলীগের এক জরুরি বর্ধিত সভায় ২৯তম কাউন্সিলের ওই তারিখ ঠিক করা হয়।

সম্মেলনের তারিখ হিসেবে ৩১ মার্চ ও ১ এপ্রিল ঠিক করা হয়েছে জানিয়ে সাধারণ সম্পাদক জাকির হোসাইন বলেন, যেহেতু প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আমাদের সম্মেলনে প্রধান অতিথি থাকেন, সেহেতু তার সম্মতির ওপর বিষয়টি নির্ভর করবে। আমরা নেত্রীকে জানাব এই দুই দিনের কথা। তিনি সম্মতি দিলে ৩১ মার্চ ও ১ এপ্রিল সম্মেলন হবে।

দেশভাগের পর ১৯৪৮ সালের ৪ জানুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক মুসলিম হলে যাত্রা শুরু করে ছাত্রলীগ।

১৯৫২ সালের ভাষা আন্দোলন, ১৯৬৬ সালের ছয় দফা, ১৯৬৯ এর গণঅভ্যুত্থান, ১৯৭১ সালে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধ আর নব্বইয়ের দশকের স্বৈরাচারবিরোধী আন্দোলনের ঝঞ্ঝামুখর সময়ে ছাত্রলীগ ছিল আন্দোলনের নেতৃত্বের ভূমিকায়।

২০১৫ সালের ২৬ জুলাই সর্বশেষ সম্মেলনে ছাত্রলীগের নেতৃত্বে আসেন সাইফুর রহমান সোহাগ ও জাকির হোসাইন। গঠনতন্ত্র অনুযায়ী গত বছরের ২৬ জুলাই ওই কমিটির মেয়াদ শেষ হলেও সম্মেলন কিংবা কাউন্সিলের আয়োজন এতদিন হয়নি।

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: