৬ ভাদ্র ১৪২৪, সোমবার ২১ আগস্ট ২০১৭, ৪:১৫ অপরাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

চোখের ইশারাই বলে দেবে আপনার মনের কথা


১৮ জুন ২০১৭ রবিবার, ১২:২৪  পিএম

নতুনসময়.কম


চোখের ইশারাই বলে দেবে আপনার মনের কথা

অন্যরা আপনার সম্পর্কে কি ভাবছে। কথায় আছে, চোখই হলো মনের আয়না৷ মানুষের চোখ দেখেই বলে দেয়া যায় অনেক কিছু। না এটা অবশ্যই কোনো ম্যাজিক কিংবা মিরাকেল নয়। তবে, হ্যাঁ এর ব্যতিক্রমও হয় মাঝে মধ্যে। এবারে জেনে নিন কি সেই পদ্ধতি। যার জেরে খুব সহজেই মানুষ চেনা যায়।

১) যখন কেউ উপরের দিকে চোখ তুলে থাকে, তার মানে সে ভাবছে কিছু বিষয় নিয়ে। এমনকি সে তার চারপাশ থেকে বেছে নিতে চাইছে নতুন কিছু।

২) যদি কেউ উপরের দিকে তাকিয়ে ডানদিকে তাকায় তার মানে সে কোনো ঘটনা মনে করার চেষ্টা করছে। তবে, এর মানে এও হতে পারে যে সে কোনো একটি জিনিস নিয়ে তিক্তবিরক্ত কিংবা একঘেয়ে থেকে মুক্তি পেতেই সে ওই দিকে তাকিয়ে আছে।

৩) মাথা নিচু করে যদি কেউ চোখ তুলে উপরের দিকে তাকায় সেটির মানে সে কোনো একটি ব্যক্তিকে পরীক্ষা-নিরীক্ষা করার চেষ্টা করছে। তার গতিবিধির উপর নজর রাখছে।

৪) চোখ নিচু করে রাখার মানে কোন একটি বিষয় নিয়ে সেই ব্যক্তি খুব লজ্জিত। কিংবা বয়সে বড় কোনো ব্যক্তির সঙ্গে কথা বলতে গেলেও সম্মান প্রদর্শনের জন্য সে নিচু করে রাখে চোখ৷

৫) চোখ নিচু করে বাঁদিকে তাকানোর মানে তারা নিজেদের সঙ্গে নিজেরা কথা বলছে। আর চোখ নিচু করে ডানদিকে তাকানোর অর্থ তারা নিজেরা কোনো আবেগবিহ্বল সমস্যার মধ্য দিয়ে যাচ্ছে৷

৬) যদি কেউ আপনার সঙ্গে কথা বলার সময় এদিক ওদিক তাকায় তাহলে জেনে রাখবেন সে আপনাকে ঠকাচ্ছে। মিথ্যে বলছে।

৭) একদৃষ্টে কোনো একদিকে তাকিয়ে থাকা চোখের পলক না ফেলে। তার মানে সে ওই জিনিসটিকে কিংবা সেই ব্যক্তিটিকে জানার চেষ্টা করছে।

৮) আপনার সঙ্গী কিংবা সঙ্গিণী যদি আপনার দিকে উপর থেকে নিচ অবধি তাকায়। তাহলে বুঝবেন সে আপনার ঘনিষ্ট হওয়ার চেষ্টা করছে।

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: