৬ শ্রাবণ ১৪২৫, রবিবার ২২ জুলাই ২০১৮, ১:৩২ পূর্বাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

চিকিৎসকদের কর্মবিরতি বন্ধে রিট


১১ জুলাই ২০১৮ বুধবার, ০১:৩১  পিএম

স্টাফ করেসপন্ডেন্ট

নতুনসময়.কম


চিকিৎসকদের কর্মবিরতি বন্ধে রিট

যেকোনো পরিস্থিতিতে সরকারি-বেসরকারি হাসপাতালের চিকিৎসক এবং কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি ডাকা বন্ধের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে। একই সঙ্গে, রিটে প্রত্যেক জেলা সদর হাসপাতালে কমপক্ষে ৩০ শয্যা বিশিষ্ট আইসিইউ অথবা সিসিইউ ইউনিট স্থাপনের জন্য নির্দেশনা চাওয়া হয়েছে।

বুধবার (১১ জুলাই) সকালে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় রিটটি দায়ের করেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির (সুপ্রিম কোর্ট বার) সাবেক সম্পাদক অ্যাডভোকেট ড. বশির আহমেদ। রিটে স্বাস্থ্য সচিব ও স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালককে বিবাদী করা হয়েছে।

রিটটি সংশ্লিষ্ট আদালতে উপস্থাপনের পর এর ওপর শুনানির জন্য দুপুর ২টায় সময় নির্ধারণ করা হয়েছে বলে জানান রিটকারী আইনজীবী ড. বশির আহমেদ।

তিনি জানান, হাইকোর্টের বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি মোহাম্মদ খায়রুল আলমের সমন্বয়ে গঠিত বেঞ্চে এ বিষয়ে শুনানির জন্য রয়েছে।

এই আইনজীবী বলেন, চিকিৎসা সেবার সঙ্গে মানুষের জীবন-মৃত্যুর সম্পর্ক। এ পেশায় যারা কাজ করেন তারা কিছু হলেই কর্মবিরতির ডাক দেন। সাধারণ মানুষকে এভাবে জিম্মি করে কর্মবিরতির ডাক দেয়া বেআইনি। এ কারণে আদালতে রিট দায়ের করা হয়েছে।

পিডি

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: