২ পৌষ ১৪২৪, রবিবার ১৭ ডিসেম্বর ২০১৭, ৮:০৭ পূর্বাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

ঘূর্ণিঝড়ে ভারতে ২০ জনের প্রাণহানি


০৫ ডিসেম্বর ২০১৭ মঙ্গলবার, ০৩:২৬  পিএম

নতুনসময়.কম


ঘূর্ণিঝড়ে ভারতে ২০ জনের প্রাণহানি

ঘূর্ণিঝড় অক্ষির কারণে ভারতের মুম্বাইয়ে সতর্কতা জারি করা হয়েছে। অক্ষির তাণ্ডবে ভারতের কেরালা ও তামিলনাড়ুতে ২০ জন প্রাণ হারিয়েছেন।

বুধবার সকালে গভীর নিম্নচাপ হিসেবে  অক্ষির গুজরাট উপকূলে আঘাত করার কথা।

দেশটির মহারাষ্ট্রের উপকূল দিয়ে ঘূর্ণিঝড়টি অতিক্রম করায় মুম্বাই ও তার আশপাশের এলাকায় প্রচুর পরিমানে বৃষ্টিপাত হচ্ছে। সেই সঙ্গে দমকা ও ঝড়ো হাওয়া বয়ে যাচ্ছে। ধারণা করা হচ্ছে মঙ্গলবার মধ্যরাতে ঘূর্ণিঝড়টি গুজরাটের সুরাটের খুব কাছ দিয়ে অতিক্রম করবে।

ঘূর্ণিঝড় অক্ষি’র প্রভাবে সোমবার সন্ধ্যা থেকেই মুম্বাইয়ে মুষলধারে বৃষ্টি হচ্ছে বলে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানায়। এমন অবস্থায় আগাম সতর্কতা হিসেবে মহারাষ্ট্র সরকার রাজ্যের সব স্কুল ও কলেজ বন্ধ রাখতে নির্দেশ দিয়েছে।

এমন অবস্থায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ঘূর্ণিঝড়টির অবস্থান পরিবর্তনের বিষয়ে সংশ্লিষ্টদের গভীরভাবে পর্যবেক্ষণের নির্দেশ দিয়েছেন।

জলোচ্ছ্বাসের আশঙ্কায় জেলেদের সমুদ্রে যেতে বারন করেছে কর্তৃপক্ষ। একই সঙ্গে সমুদ্র সৈকতে পর্যটকদের ভ্রমণের ওপরও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। ঘূর্ণিঝড় অক্ষির কারণে গত ২৪ ঘণ্টায় রেকর্ড পরিমাণ বৃষ্টিপাত হয়েছে বলে প্রতিবেদনে বলা হয়েছে।

মুম্বাইয়ে ডিসেম্বর মাসে গত এক দশকে কখনও এত বৃষ্টিপাত হয়নি। এর আগে ১৯৬৭ সালে ২৪ ঘণ্টায় বৃষ্টিপাতের পরিমাণ ছিল প্রায় ৩১দশমিক ৪ মিলিমিটার।

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: